ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিএনপি

আমান-নাজিমের গ্রেফতারে ফখরুলের উদ্বেগ

পলিটিক্যাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২, ২০১৮
আমান-নাজিমের গ্রেফতারে ফখরুলের উদ্বেগ

ঢাকা: বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আমান উল্লাহ আমান ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলমকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (০২ ফেব্রুয়ারি) দিবাগত রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির নেতাদের গ্রেফতারে উদ্বেগ ও নিন্দা জানান তিনি।

এদিন রাত ৯টার দিকে আমান উল্লাহ আমান ও নাজিম উদ্দিনকে রাজধানীর মহাখালী ডিওএইচএস ৩১ নম্বর রোডের ২৬৭ নম্বর বাসা থেকে গ্রেফতার করেন র‌্যাব-১ এর সদস্যরা।

একই দিন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এ বি এম মোশাররফ হোসেন, রাজশাহী জেলা বিএনপির সাধারণ সম্পাদক মতিউর রহমান মন্টুসহ আরও অনেক নেতা-কর্মীকে গ্রেফতারেরও নিন্দা জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে বিএনপির মহাসচিব বলেন, শনিবার (০৩ ফেব্রুয়ারি) রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠেয় বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সভাকে সুপরিকল্পিতভাবে বাধা দেওয়ার জন্যই সরকার আইন-শৃঙ্খলা বাহিনীকে দিয়ে বিএনপির সিনিয়র নেতাসহ সকল পর্যায়ের কর্মীদের গ্রেফতার ও বাসায় বাসায় তল্লাশির নামে হানা দিচ্ছে। বিএনপি নেতারা যাতে সভাস্থলে যোগ দিতে না পারে এজন্যই এই অপকৌশলের আশ্রয় নিয়ে সরকার।  

তিনি আরও বলেন, গত কয়েকদিন ধরে বিএনপি নেতাকর্মীদের বিরামহীনভাবে গ্রেফতারের মধ্য দিয়ে সরকার আবারো প্রমাণ করলো দেশে সভা-সমাবেশ করার অধিকার বিএনপির নেই। অধিকার কেবলমাত্র আওয়ামী লীগ ও তাদের অনুগ্রহভাজন দলগুলোর। ভোটারবিহীন সরকার নাগরিক স্বাধীনতা কেড়ে নিতে জনগণকে দাসে পরিণত করেছে। দুঃশাসনের করাল গ্রাসে বন্দি গণতন্ত্র এখন মুক্তির জন্য আর্তনাদ করছে।  

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০২, ২০১৮
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।