ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিলেট সফরে নেতাকর্মীদের কী বার্তা দেবেন খালেদা!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
সিলেট সফরে নেতাকর্মীদের কী বার্তা দেবেন খালেদা! খালেদা জিয়া

সিলেট: একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে রাজনৈতিক দলের প্রধানরা একে একে সফর করছেন সিলেট। আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের সিলেট সফরের পর এবার আসছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। মূলত পূণ্যভূমি সিলেট সফরের মাধ্যমে তারা নির্বাচনী প্রচারণা শুরু করছেন।

প্রধানমন্ত্রী এসেছিলেন উন্নয়ন নিয়ে, জাপা থেকে ৩শ’ আসনে প্রার্থীতার ঘোষণা দিয়ে ফিরেছেন এরশাদ। এখন খালেদা জিয়ার বার্তা শুনতে অধীর আগ্রহে নেতাকর্মী-সমর্থক ও সিলেটবাসী।

 

দলীয় সূত্রে জানা যায়, সোমবার (০৫ ফেব্রুয়ারি) সিলেট সফর করবেন খালেদা জিয়া। এদিন সকাল সাড়ে ৯টায় সড়ক পথে অন্তত ৩শ’ গাড়ির বহর নিয়ে ঢাকা থেকে রওনা হবেন। বিকেল ৪টার দিকে সিলেট পৌঁছে হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) মাজার জিয়ারত করবেন।

এদিন রাতে সিলেট অবস্থান করবেন বিএনপির চেয়ারপারসন। তার এই সফরে কোনো সমাবেশ কর্মসূচি না থাকলেও সিলেটে দলের সিনিয়র নেতাদের নিয়ে বৈঠক করবেন। পাশাপাশি সংবাদ সম্মেলনের আয়োজন করা হতে পারে বলেও জানায় দলীয় সূত্র।  

এদিকে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার এবারের সিলেট সফরে কোনো সমাবেশ না থাকলেও তার আগমন ঘিরে বেশ উচ্ছ্বসিত নেতাকর্মী ও সমর্থকরা। আন্দোলন সংগ্রামে খেই হারিয়ে ফেলা বিএনপির নেতাকর্মীরা দলীয় প্রধানের আগমনে নড়েচড়ে বসেছেন। তার সফরকে সফল করতে সচেষ্ট রয়েছেন।  

দুর্নীতি মামলার রায়ের ঠিক আগে খালেদা জিয়ার এ সফর এ অঞ্চলের মানুষের জন্য কি বার্তা থাকছে- তা নিয়ে বেশ কৌতুহল দেখা গেছে নেতাকর্মী থেকে সাধারণের মধ্যে। বিশেষ করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলের টিকিট প্রত্যাশীরা মুখিয়ে রয়েছেন। সেইসঙ্গে সিটি করপোরেশন নির্বাচনে দলের মনোনয়ন দৌড়ে থাকা নেতারাও গ্রিন সিগন্যাল পেতে তৎপর রয়েছেন বলে দলীয় সূত্রে জানা গেছে।  

দলের শীর্ষ সারির নেতারা জানান, চেয়ারপারসনের সফরে একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দিক নির্দেশনা থাকতে পারে, কিন্তু কাউকে গ্রিন সিগন্যাল দেওয়ার প্রক্রিয়া এ যাত্রায় থাকছে না। এমনকি সিটি করপোরেশন নির্বাচনের ক্ষেত্রেও একই নীতি অনুস্মরণ করা হতে পারে। অবশ্য সিটি করপোরেশনের ক্ষেত্রে জনপ্রিয়তায় এগিয়ে থাকা প্রার্থীকেই দেওয়া হতে পারে গ্রিন সিগন্যাল।  

সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বাংলানিউজকে বলেন, দলের চেয়ারপারসন শুধু মাজার জিয়ারত করবেন। আর কোনো অনুষ্ঠান নেই। এরইমধ্যে গাড়িবহরের নেতাকর্মীদের থাকা-খাওয়ার জন্য হোটেল বুকিং দেওয়া হয়েছে।  

এ বিষয়ে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বাংলানিউজকে বলেন, দলের চেয়ারপারসন শুধু মাজার জিয়ারত করে সিলেটে রাত্রিযাপন করবেন। সার্কিট হাউস বরাদ্দ দেওয়ার জন্য জেলা প্রশাসনে আবেদন করেছি, এখনও সাড়া পাইনি।  

তিনি বলেন, তিনবারের প্রধানমন্ত্রী খালেদা জিয়া। তার আগমনে মাইকিং করার অনুমতি পর্যন্ত দেয়নি প্রশাসন। অথচ ছোট দলগুলোকেও মাইকিং করতে দেওয়া হয়।  

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন বাংলানিউজকে বলেন, নির্বাচনী প্রচারণার জন্য এ সফর নয়। শুধু মাজার জিয়ারত করে দেশবাসী, পরিবার পরিজন, নেতাকর্মীর জন্য দোয়া চাইবেন।

তিনি বলেন, চেয়ারপারসনের গাড়ি বহর সরাসরি সিলেটে আসবে। রাস্তায় কোথাও পথসভা থাকছে না।

দলীয় সূত্র জানায়, প্রায় চার বছর পর সিলেট আসছেন খালেদা জিয়া। সবশেষ ২০১৩ সালের ৫ অক্টোবর সিলেট সফরে যান তিনি। এর আগে ২০১১ সালের ১১ অক্টোবর বিশাল গাড়িবহর নিয়ে রোডমার্চ করে ঢাকা থেকে সিলেট এসেছিলেন।

খালেদা জিয়ার সফরকে কেন্দ্র করে রোববার (০৪ ফেব্রুয়ারি) দুপুরে সিলেটের একটি অভিজাত হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে সিলেট জেলা ও মহানগর বিএনপি।   

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এনইউ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।