ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

বিএনপি

৫ দিনে ৫ শতাধিক গ্রেফতার, দাবি রিজভীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৮
৫ দিনে ৫ শতাধিক গ্রেফতার, দাবি রিজভীর প্রেস ব্রিফিংয়ে রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

ঢাকা: গত পাঁচ দিনে ঢাকাসহ সারাদেশে পাঁচ শতাধিক বিএনপি নেতা-কর্মী গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রোববার (৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে প্রেস ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, শনিবার (৩ ফেব্রুয়ারি) ঢাকায় হোটেল লা মেরিডিয়ানে বিএনপির নির্বাহী কমিটির সভা শেষে যাওয়ার সময় ৩৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

গত পাঁচ দিনে সারাদেশে পাঁচ শতাধিক নেতা-কর্মী গ্রেফতার হয়েছেন।  

বিএনপির এ মুখপাত্র বলেন, অনেকের বাড়ি বাড়ি তল্লাশি চালিয়ে নেতা-কর্মীদের হুমকি-ধামকি দেওয়া হচ্ছে। এমনকি তাদের বাড়ি-ঘর, ব্যবসা প্রতিষ্ঠানে ভাঙচুরও চালানো হয়েছে।

এসবের পেছনে আইন-শৃঙ্খলা বাহিনীর বিরুদ্ধে অভিযোগ তোলেন রিজভী। তিনি নেতা-কর্মীদের গ্রেফতারে উদ্বেগ প্রকাশ করে সরকারকে অবিলম্বে এ ধরনের ‘অমানবিক আচরণ’ থেকে সরে আসার আহবান জানান।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, (দলের চেয়ারপারসন) খালেদা জিয়া  রাজনৈতিক জীবনে প্রতিশ্রুতি পালনে সবরকমের অস্পষ্টতা ও দ্ব্যর্থবোধকতা থেকে মুক্ত আপোষহীন একজন জাতীয় নেতা। অশুভ রাজনৈতিক শক্তি তাকে কখনোই প্রভাবিত করতে পারেনি। তার বিরুদ্ধে সব অশুভ অভিপ্রায় ব্যর্থ হয়ে যাবে।

পুলিশ বাহিনীর উদ্দেশে রিজভী বলেন, স্বাধীনতাযুদ্ধে আপনাদের অবদান অবিস্মরণীয়। কিন্তু আওয়ামী লীগের পক্ষে অবস্থান নেওয়ায় পুলিশের নিরপেক্ষতা এখন জনগণের কাছে হাস্যকর জায়গায় ঠেকেছে।

সরকারকে ফ্যাসিবাদ ও স্বৈরাচার আখ্যা দিয়ে রিজভী পুলিশকে এ সরকারের ‘উপাসক’ না হওয়ার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৩০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০১৮
এমএইচ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।