ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সিলেটের পথে খালেদা

অন্তু মুজাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
সিলেটের পথে খালেদা ঢাকা ছেড়ে যাওয়ার সময় গাড়ি থেকে নেতাকর্মীদের হাত নেড়ে বিদায় জানান খালেদা জিয়া। ছবি: সুমন শেখ

খালেদা জিয়ার গাড়িবহর থেকে: সিলেটের উদ্দেশে রওয়ানা হয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। দলের নেতারা বলছেন, হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরাণ (র.) এর মাজার জিয়ারতের জন্য এ সফরে যাচ্ছেন বিএনপি প্রধান।

সোমবার (৫ ফেব্রুয়ারি) সকাল সোয়া ৯টায় রাজধানীর গুলশানের বাসভবন থেকে খালেদা জিয়ার গাড়িবহর সিলেটের উদ্দেশে রওনা হয়।  ঢাকা সিলেট-মহাসড়কে খালেদা জিয়ার গাড়িবহর।                     <div class=

ছবি: সুমন শেখ" src="http://cdn.banglanews24.com/media/imgAll/2016October/bg/news-120180205122320.jpg" style="width:100%" />বিএনপি প্রধানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ সিনিয়র নেতারা। দলের কিছু নেতা এরইমধ্যে সিলেটে পৌঁছে গেছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহর।  ছবি: সুমন শেখ
সিলেট সফরের প্রাক্কালে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, নির্বাচনী প্রচারণার জন্য নয়, বিএনপি চেয়ারপারসন সিলেটে যাচ্ছেন হযরত শাহজালাল (র.) এবং শাহপরাণ (র.) এর মাজার জিয়ারতের জন্য।

তিনি বলেন, একবছর আগে নির্বাচনী প্রচারণার অর্থ হয় না। এখনো তো লেভেল প্লেয়িং ফিল্ড তৈরি হয়নি। কিসের নির্বাচনী প্রচারণা? তবে কোনো দল চাইলে তারা নির্বাচনী প্রচারণা করতে পারে, এটা তাদের বিষয়।

বিএনপি প্রধানের নিরাপত্তা নিয়ে দলের স্থায়ী কমিটির এ সদস্য বলেন, খালেদা জিয়া বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী। তিনি সিলেট সফরে যাচ্ছেন, তিনি কোনো নির্বাচনী প্রচারণা কিংবা রাজনৈতিক প্রচারণায় যাচ্ছেন না। সেহেতু তার নিরাপত্তার দায়িত্ব সরকারের।

আগামী ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের করা একটি মামলার রায় ঘোষণার কথা রয়েছে। এই রায়কে ঘিরে সম্প্রতি বিএনপির জাতীয় নির্বাহী কমিটির বৈঠকের আয়োজন করা হয়। এরপর এই সফরে যাচ্ছেন বিএনপি চেয়ারপারসন।

বাংলাদেশ সময়: ০৯২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এএম/এইচএ/

** ‘প্রচারণা নয়, মাজার জিয়ারতে সিলেটে যাচ্ছেন খালেদা’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।