ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিএনপি

শাহজালাল-শাহ পরাণের মাজার জিয়ারত করলেন খালেদা 

অন্তু মুজাহিদ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০১৮
 শাহজালাল-শাহ পরাণের মাজার জিয়ারত করলেন খালেদা  সিলেটে শাহজালাল (র.) এর মাজার জিয়ারতে খালেদা জিয়া। ছবি: সুমন শেখ/বাংলানিউজ

খালেদা জিয়ার গাড়িবহর থেকে: ৩৬০ আউলিয়ার পূণ্যভূমি সিলেটে পৌঁছে বিখ্যাত সুফি সাধক হযরত শাহজালাল (র.) ও শাহ পরাণ (র.) এর মাজার জিয়ারত করলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। 

সোমবার (০৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় সিলেট সার্কিট থেকে প্রথমে হযরত শাহজালাল (র.) এর মাজার জিয়ারতে যান তিনি। সেখানে খালেদা জিয়া মাগরিবের নামাজ আদায় করেন।

এরপর দুই রাকায়াত নফল নামাজ শেষে মোনাজাত করেন।  

এ সময় তার সঙ্গে দলের চেয়ারপারসনের উপদেষ্টা ইলিয়াস পত্নী তাহসিনা রুশদী লুনা, সাংগঠনিক সম্পাদক শামা ওবায়েদ, স্বনির্ভর সম্পাদক শিরিন সুলতানা, সহ শিক্ষা সম্পাদক হেলেন জেরিন খান প্রমুখ উপস্থিত ছিলেন।  

প্রায় ৪০ মিনিট শাহজালাল (র.) এর মাজার শরীফে অবস্থানের পর খালেদা যান প্রখ্যাত ওলি হযরত শাহ পরাণ (র.) এর মাজারে। সেখানেও দেশবাসীর কল্যাণ কামনায় বিশেষ মোনাজাত করেন বিএনপি প্রধান।  

দলীয় সূত্র জানায়, মাজার জিয়ারতের পর সিলেট সার্কিট হাউজে ফিরেবেন খালেদা জিয়া। সেখানে কিছুক্ষণ বিশ্রামের পর রাতেই ঢাকার পথে রওনা হবেন তিনি।  

** শাহজালালের মাজারে খালেদা, যাবেন শাহ পরাণের মাজারেও

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট সার্কিট হাউজে গিয়ে পৌঁছায় খালেদা জিয়ার গাড়িবহর।

সফরে বিএনপি প্রধানের সফরসঙ্গী হিসেবে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ জ্যেষ্ঠ নেতারা।  

এর আগে সকাল সোয়া ৯টায় রাজধানী ঢাকার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে পূণ্যভূমি সিলেটের উদ্দেশে রওনা হয় বিএনপি প্রধানের গাড়িবহর।

পথিমধ্যে নারায়ণগঞ্জ, নরসিংদী, ব্রাহ্মণবাড়িয়া, ভৈরব, হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটে তৃণমূল বিএনপির নেতা-কর্মীরা সড়কের দু’পাশে দাঁড়িয়ে খালেদা জিয়াকে শুভেচ্ছা জানান। গাড়ি থেকে হাত নেড়ে নেতাকর্মী ও সাধারণ মানুষের শুভেচ্ছার উত্তর দেন খালেদাও।  

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০১৮
এএম/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।