ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিএনপি

‘নির্বাচন বানচাল করতে সরকার সর্বনাশা খেলায় মেতে উঠেছে’

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪৪৮ ঘণ্টা, নভেম্বর ২১, ২০১৮
‘নির্বাচন বানচাল করতে সরকার সর্বনাশা খেলায় মেতে উঠেছে’ বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। (ফাইল ফটো)

ঢাকা: আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করার জন্য সরকার সর্বনাশা খেলায় মেতে উঠেছে বলে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, জবরদস্তিমূলক একতরফা নির্বাচন করার জন্য বিএনপির ওপর সার্বিক আক্রমণ শুরু করেছে সরকার। 

মঙ্গলবার (২০ নভেম্বর) রাত ১০টায় নয়াপল্টন কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিএনপির অনুকূলে ব্যাপক জনসমর্থন দেখে দিশেহারা হয়ে তৃণমূল থেকে নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা ও তাদের গ্রেফতারের হিড়িকের একপর্যায়ে এখন বিএনপির জ্যেষ্ঠ নেতাদেরকে আটকানোর হীন পরিকল্পনা বাস্তবায়ন করছে।

এরই অংশ হিসেবে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী ও বিশিষ্ট আইনজীবী ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে মিথ্যা মামলায় সাজা দেওয়ার পর মঙ্গলবার সন্ধ্যায় তাকে বাসা থেকে আইন শৃঙ্খলা বাহিনী আটক করে নিয়ে যায়।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া গুরুতর অসুস্থ, বিভিন্ন ব্যাধিতে আক্রান্ত। তিনি খুব সীমিতভাবে চলাফেরা করেন। এমতাবস্থায় তাকে সাজা দিয়ে কারাগারে আটক সরকারের কুৎসিত মনেরই বহিঃপ্রকাশ।

তিনি অবিলম্বে সবার মিথ্যা মামলা ও সাজা প্রত্যাহার করে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

তিনি বলেন, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র সম্ভাব্য প্রার্থী এহসানুল হক মিলনকে গ্রেফতারের উদ্দেশ্যে হন্যে হয়ে খুঁজে বেড়াচ্ছে পুলিশ। এ কারণে তিনি আদালতে যেতে পারছেন না।

তিনি অভিযোগ করেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুুন মাহমুদকে মঙ্গলবার পুনরায় কারাফটক থেকে গ্রেফতার করা হয়েছে। ইতোপূর্বে জামিনে থাকা সত্ত্বেও মঙ্গলবার রাজবাড়ী জেলার কারাবন্দি ২৮ জন নেতাকর্মীকে আবারও শ্যোন অ্যারেস্ট করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।