ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিএনপি

বিএনপি নেতা মিলন কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
বিএনপি নেতা মিলন কারাগারে আদালতে বিএনপি নেতা আ ন ম এহসানুল হক মিলন। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী ও বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলনকে তিন মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে চাঁদপুরের অতিরিক্ত সিনিয়র চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. শফিউ আজম এ আদেশ দেন। পরে তাকে কঠোর নিরাপত্তার মধ্যে চাঁদপুর কারাগারে নিয়ে যায় পুলিশ।



** চট্টগ্রামে বিএনপি নেতা মিলন গ্রেফতার 

এর আগে শুক্রবার ভোরে বন্দরনগরীর চকবাজারের চট্টেশ্বরী রোডের ‘মমতাজ ছায়ানীড়’ নামক একটি বাসা থেকে চাঁদপুর জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন।

মিলনের পক্ষের আইনজীবীরা জানান, তার বিরুদ্ধে আদালতে ২৬টি মামলা চলমান রয়েছে। এর মধ্যে ১৭টি মামলার ওয়ারেন্ট ছিল। আদালত ৯৩/১৫, ২১২/১৫ ও ১৪/১৫ নম্বর মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন। আগামী ২৫ নভেম্বর বাকি মামলার জামিন শুনানির জন্য এহসানুল হক মিলনকে চাঁদপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির করা হবে।

মিলনের পক্ষের আইনজীবী কামরুল ইসলাম বাংলানিউজকে বলেন, মিলনের বিরুদ্ধে চাঁদপুরে আদালতে ২৬টি মামলা বিচারাধীন। মঙ্গলবার (২০ নভেম্বর) জিআর ২৬৪/০৯ মামলায় তার আদালতে হাজির হওয়ার কথা ছিল। কিন্তু গ্রেফতার আতঙ্কে ওইদিন আদালতে হাজির হননি তিনি।

তিনি আরও বলেন, সবগুলো মামলায় জামিনে ছিলেন মিলন। কিন্তু দীর্ঘদিন উচ্চ শিক্ষার জন্য বিদেশে ছিলেন তিনি। তাই এসব মামলায় হাজিরা দিতে পারেননি। এসব মামলার ১৭টিতে তার বিরুদ্ধ গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।

এদিকে আদালতে হাজিরার সময় নিরাপত্তা চেয়ে প্রধান নির্বাচন কমিশনারের (সিইসি) কাছে আবেদন করেছেন এহছানুল হক মিলন। গত ১৮ নভেম্বর ‘আত্মগোপনে’ থাকা মিলনের সই করা চিঠি নিয়ে ইসিতে যান তার স্ত্রী নাজমুন্নাহার বেবী। শুক্রবারও চাঁদপুর আদালতে বিএনপির জেলা নেতাদের সঙ্গে মিলনের স্ত্রী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫১৬ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।