ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

বিএনপি

‘পাকিস্তানের সঙ্গে বিএনপির বৈঠকের খবর জঘন্য মিথ্যাচার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৮ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৮
‘পাকিস্তানের সঙ্গে বিএনপির বৈঠকের খবর জঘন্য মিথ্যাচার’ গুলশানে বিএনপির সংবাদ সম্মেলন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: পাকিস্তানের সঙ্গে বিএনপি নেতাদের বৈঠক ও লন্ডনে আইএসআই’র সঙ্গে তারেক রহমানের বৈঠকের যে খবর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন সেটা জঘন্য মিথ্যাচার বলে দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

অবিলম্বে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে বিএনপি মহাসচিব বলেছেন, অন্যথায় আইনানুগ ব্যবস্থা নিতে বাধ্য হবো।

সোমবার (১০ ডিসেম্বর) বিকেলে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, পরিষ্কার বলতে চাই—বিএনপির সঙ্গে কোনো সংস্থা অথবা অন্য কোনো দেশের সঙ্গে সম্পর্ক নেই। আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মতো দায়িত্বশীল ব্যক্তির মুখ থেকে এ ধরনের বক্তব্য রাজনৈতিক শিষ্টাচারের প্রতি চরম আঘাত। আমি অবিলম্বে তার এ বক্তব্য প্রত্যাহারের দাবি জানাচ্ছি।  

আইএসআই কিংবা পাকিস্তানের কারও সঙ্গে বিএনপির কোনো ধরনের বৈঠক হয়নি বলে সংবাদ সম্মেলনে জানান মির্জা ফখরুল।

৫৮টি অনলাইন পোর্টাল ও ওয়েবসাইট বন্ধে বিটিআরসি’র প্রস্তাবের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, ডিজিটাল নিরাপত্তার কালো আইনের মাধ্যমে স্যোশাল মিডিয়ার ওপরে আঘাত ভয়াবহ রূপ ধারণ করেছে।

সজিব ওয়াজেদ জয়ের ভেরিফাইড ফেসবুক পেজে ড. কামাল হোসেনকে নিয়ে ব্যঙ্গ কার্টুন দেখিয়ে ফখরুল বলেন, কার্টুন প্রকাশ দোষের কিছু না। কিন্তু যখন তারা এসব কার্টুন প্রকাশ করে তখন সরকার কোনো ব্যবস্থা নেয় না। আমরা করলেই গ্রেফতার করা হয়।

মঙ্গলবার থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু হলেও কোনো সমতল ভূমি নেই উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, আমাদের সব নেতাকর্মীদের আগের মতোই গ্রেপ্তার করা হচ্ছে এবং দুর্ভাগ্যজনকভাবে আদালতকে ব্যবহার করা হচ্ছে। খালেদা জিয়া জামিন পাওয়ার পরও তাকে মুক্তি দেওয়া হয়নি।  
তিনি বলেন, আমাদের দলীয় মনোনয়ন পেয়েছেন এমন কয়েকজনকে এখনো কারাগারে বন্দি করে রাখা হয়েছে। এদের মধ্যে আছেন, চেয়ারপারসনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, রাজশাহীর প্রার্থী আবু সাঈদ চাঁদ।  

এক প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, বিএনপি জোট ক্ষমতায় গেলে অবশ্যই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হবে। এটা আমরা আগেও বলেছি,  এখনও বলছি।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান আব্দুল আউয়াল মিন্টু,  ডা. এ জেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি নেতা এসএম ফজলুল হক, শহীদুল ইসলাম বাবুল, আমিরুজ্জামান শিমুল, হায়দার আলী লেলিন, তাবিথ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা,  ডিসেম্বর ১০,  ২০১৮
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।