ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

হানিফ হত্যার দায় প্রশাসন-ক্ষমতাসীনদের ওপর চাপালো বিএনপি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
হানিফ হত্যার দায় প্রশাসন-ক্ষমতাসীনদের ওপর চাপালো বিএনপি

নোয়াখালী: নোয়াখালীতে যুবলীগ নেতা হানিফ হত্যার জন্য ক্ষমতাসীন আওয়ামী লীগ ও প্রশাসন বিএনপিকে দায়ী করলেও তা অস্বীকার করেছে দলটি। বরং এজন্য ক্ষমতাসীনপক্ষ ও প্রশাসনকেই দোষারোপ করেছে বিএনপি।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) রাত ১০টায় বিএনপির ভাইস চেয়ারম্যান ও নোয়াখালী-৪ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মোহাম্মদ শাহজাহান মাইজদীতে তার বাসভবনে সংবাদ সম্মেলন করে নিজেদের অবস্থান তুলে ধরেন।

মঙ্গলবার বিকেলে নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া ইউনিয়নের  ৯ নম্বর ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক হানিফকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়।

এ নিয়ে পরে সংবাদ সম্মেলন করে নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা একরামুল করিম চৌধুরী বলেন, প্রথমে তাকে ইট দিয়ে আঘাত করে ও কুপিয়ে আহত করে বিএনপির সন্ত্রাসীরা। পরে তাকে গুলি করে হত্যা করে। সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, নুরু পাটোয়ারির হাট এলাকায় বিএনপির একটি খণ্ড মিছিল থেকে হানিফের ওপর হামলা চালানো হয়।

এ বিষয়ে মোহাম্মদ শাহজাহান বলেন, ‘আওয়ামী লীগ সংবাদ সম্মেলন করে যুবলীগ নেতা হানিফ হত্যার দায় বিএনপির ওপর চাপানোর চেষ্টা করছে, এ দায় বিএনপির নয়। এ দায় নিতে হবে প্রশাসন ও ক্ষমতাসীন দলকে। তাছাড়া আজ বিকেলে আমাদের কোনো মিছিল বা সমাবেশ নুর পাটোয়ারির হাটে ছিল না। ’ 

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, ‘বিকেলে এওজবালিয়া ইউনিয়নের দক্ষিণ শুল্লকিয়া গ্রামে সদর উপজেলা যুবদলের যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুর রহিম রিজভীর বাড়িতে নির্বাচনী উঠান বৈঠকের কথা ছিল। কিন্তু আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সশস্ত্র ক্যাডাররা ওই বাড়ির চারপাশ ঘিরে রাখে। বিষয়টি রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা নেয়নি। এক পর্যায়ে আওয়ামী লীগের সন্ত্রাসীরা বাড়িটিতে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগসহ গুলি বর্ষণ করলে যুবলীগ নেতা হানিফ গুলিবিদ্ধ হয়ে মারা যান। ’

তিনি এ অনাকাঙ্ক্ষিত মৃত্যুতে শোক প্রকাশ করেন। পাশাপাশি এমন ঘটনা যেন আর না ঘটে সেজন্য প্রশাসন ও ক্ষমতাসীনদের দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ০২১৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এইচএ/

** নোয়াখালীতে যুবলীগ নেতাকে কুপিয়ে ও গুলি করে হত্যা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।