ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

পিরোজপুরে চেয়ারম্যানসহ বিএনপির ৭ নেতা কারাগারে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০১৯
পিরোজপুরে চেয়ারম্যানসহ বিএনপির ৭ নেতা কারাগারে

পিরোজপুর: নাশকতার মামলায় পিরোজপুরের নাজিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ বিএনপির সাত নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

সোমবার (৪ ফেব্রুয়া‌রি) বিকেলে পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে মামলার আসামিদের জামিন আবেদনের শুনানি শেষে বিচারক মো. আবদুল মান্নান আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

সাত আসামিরা হলেন- উপজেলা বিএনপির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম খান, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক রেজাউল করিম, উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু হাসান খান, যুগ্ম সাধারণ সম্পাদক মো. শাহিন, সদস্য আবু সাঈদ খান ও মো. মঞ্জু মিয়া এবং উপজেলা ছাত্রদল নেতা তাওহীদ হোসেন।

 

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ২৬ ডিসেম্বর রাতে নাজিরপুর থানার নজরুল ইসলাম খানসহ বিএনপির ১২ নেতা-কর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ২০০ জনের বিরুদ্ধে নাশকতার অভিযোগে মামলা করে পুলিশ। মামলার অভিযোগে বলা হয়, আসামিরা রাত দুইটার দিকে একাদশ সংসদ নির্বাচনকে বানচাল করার জন্য উপজেলার শাখারিকাঠী এলাকায় সড়ক কেটে যানবাহন চলাচলে বিঘ্ন ঘটানোর চেষ্টা করে। ওই মামলার সাত আসামি হাইকোর্ট থেকে চার সপ্তাহের অন্তর্বর্তীকালীন জামিনে ছিলেন। জামিনের মেয়াদ শেষ হওয়ায় আসামিরা পিরোজপুরের জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।  

পিরোজপুর আদালতের সরকারি কৌঁসুলি খান মো. আলাউদ্দিন নাশকতার মামলায় বিএনপির সাত নেতা-কর্মীর কারাগারে পাঠানোর সত্যতা নিশ্চিত করেন।

বাংলা‌দেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ০৪, ২০১৯
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।