ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিএনপি

খালেদার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মার্চ ৪, ২০১৯
খালেদার মুক্তির দাবিতে বিএনপির কর্মসূচি

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সু-চিকিৎসার দাবিতে ৬ মার্চ (বুধবার) সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি দিয়েছে বিএনপি।

সোমবার (০৪ মার্চ) নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলটির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, খালেদা জিয়া খুবই অসুস্থ।

আজ আমাদের হৃদয় বিদীর্ণ হচ্ছে কষ্টে। অবর্ণনীয় কষ্টে রয়েছেন ‘গণতন্ত্রের মা’। অবৈধ ক্ষমতার মদমত্ততায় বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে পরিত্যক্ত কারাগারের পর্যাপ্ত আলো-বাতাসহীন স্যাঁতস্যাঁতে অন্ধকার প্রকোষ্ঠে বন্দী করে রাখা হয়েছে।

তিনি বলেন, আমরা প্রতিদিন নানাভাবে আহ্বান এবং দাবি করে আসছি- খালেদা জিয়াকে তার পছন্দমতো বিশেষায়িত হাসপাতালে সুচিকিৎসার ব্যবস্থা করুন। তাকে জামিনে মুক্তি দিন।

রিজভী বলেন, ক্ষমতা মানুষের জীবনে স্থায়ী নয়। সময় অসময় হতে সময় নেয় না! আপনাদের ক্ষমতার দম্ভ চিরদিন থাকবে না। অমানবিকতা পরিহার করুন, এখনও সময় আছে খালেদা জিয়াকে মুক্তি দিন, সুচিকিৎসার সুযোগ দিন।

রিজভী অভিযোগ করেন, বানোয়াট, অসত্য ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান চৌধুরী কামাল ইবনে ইউসুফের কন্যা ও ফরিদপুর জেলা বিএনপির সদস্য নায়াব ইউসুফ গতকাল (রোববার) আদালতে হাজিরা দিতে গেলে তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। বিএনপির একজন মহিলা নেত্রীকে এভাবে মিথ্যা ও রাজনৈতিক হিংসা চরিতার্থের মামলায় কারান্তরীণকরার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং নায়াব ইউসুফের বিরুদ্ধে দায়েরকরা অসত্য মামলা প্রত্যাহার এবং অবিলম্বে তার নিঃশর্ত মুক্তির জোর দাবি করছি।
 
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, ‍যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ১২৪৬ ঘণ্টা, মার্চ ০৪, ২০১৯
এমএইচ/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।