ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

সরকার আবারও বাকশাল আনতে চায়: মির্জা ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০২ ঘণ্টা, মার্চ ২৯, ২০১৯
সরকার আবারও বাকশাল আনতে চায়: মির্জা ফখরুল

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, রাষ্ট্র ক্ষমতা দখল করে যিনি বসে আছেন, তিনি ভালোভাবেই উপলব্ধি করতে পেরেছেন যে আর কোনো নির্বাচনে জয়লাভ করতে পারবেন না। সেজন্য আবার ওই একদলীয় শাসন ব্যবস্থা ‘বাকশাল’ নিয়ে কায়েম করার কথা ভাবছেন।

বৃহস্পতিবার (২৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে ‘মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’ উপলক্ষে এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সভার আয়োজন করে কৃষক শ্রমিক জনতা লীগ।

মির্জা ফখরুল বলেন, একদলীয় শাসন ব্যবস্থা নিঃসন্দেহ এ দেশের জনগণের জন্য একটা আতঙ্কের সংবাদ। মানুষ কখনো এক দলীয় শাসন মেনে নেবে না। এ দেশের মানুষ সব সময় প্রতিবাদ করেছে, বিজয় ছিনিয়ে এনেছে।
 
তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য খালেদা জিয়া সবচেয়ে বেশি গণতন্ত্রের জন্য সংগ্রাম করেছেন, কিন্তু তিনি আজ কারাগারে। শুধু তাই নয় তিনি অসুস্থ। তার চিকিৎসার ব্যবস্থাও করা হচ্ছে না। আসুন আমরা সবার আগে তার মুক্তির জন্য সংগ্রাম করি।
 
কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন- গণফোরামের সভাপতি ও জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন, জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, মার্চ ২৮, ২০১৯
এমএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।