ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

বিএনপি

খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, মে ৬, ২০১৯
খালেদা জিয়ার মুক্তির দাবিতে ছাত্রদলের বিক্ষোভ বিক্ষোভ মিছিল, ছবি: বাংলানিউজ

ঢাকা: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী ছাত্রদল।

সোমবার (০৬ মে) দুপুরে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে বের হয়। পরে মিছিলটি কাকরাইলের নাইটিংগেল মোড় ঘুরে আবার বিএনপি কার্যালয়ের সামনে গিয়ে সম্পন্ন হয়।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, দেশ আজ বাকশালী কারাগারে বন্দি। একদলীয় শাসনের চিরস্থায়িত্ব দেওয়ার জন্যই বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী খালেদা জিয়াকে বন্দি করা হয়েছে। বাকশালী ব্যবস্থা দীর্ঘস্থায়ী করতেই গণতন্ত্রকে কবর দেওয়া হয়েছে। এই কারণেই গণতন্ত্রের প্রশ্নে আপোসহীন নেত্রী খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। যাতে গণতন্ত্রের জন্য কেউ সোচ্চার না হয়।

রুহুল কবির রিজভী বলেন, দেশে আজ শ্বাসরুদ্ধকর অবস্থা, মানুষ নিজের ছায়া দেখলে আঁতকে ওঠে। গুম-খুনের রাজত্ব কায়েম হয়েছে বলেই ভয় ও শঙ্কায় মানুষ দিনাতিপাত করছে।

মিছিলে ঢাকা মহানগর পশ্চিম ছাত্রদলের সভাপতি কামরুজ্জামান জুয়েল ও সাধারণ সম্পাদক সাফায়েত রাব্বি আরাফাতসহ নেতাকর্মীরা অংশ নেন।

মিছিল শুরুর আগে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের তিনতলায় ছাত্রদল মহানগর পশ্চিমের একটি ওয়েবসাইট উদ্বোধন করেন রুহুল কবির রিজভী।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, মে ০৬, ২০১৯
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।