ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

ট্রেন দুর্ঘটনা সরকারের বড় ব্যর্থতা: আমির খসরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫১ ঘণ্টা, নভেম্বর ১৩, ২০১৯
ট্রেন দুর্ঘটনা সরকারের বড় ব্যর্থতা: আমির খসরু জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করছেন আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ দলীয় নেতারা, ছবি: বাংলানিউজ

ঢাকা: ব্রাহ্মণবাড়িয়ার কসবায় দুই ট্রেনের সংঘর্ষের ঘটনা সরকারের বড় ধরনের ব্যর্থতা উল্লেখ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, এটা যে সরকারের কত বড় ধরনের প্রশাসনিক ব্যর্থতা, তা বলার অপেক্ষা রাখে না। অনির্বাচিত এ সরকারের বিদায় হওয়া দরকার।

মঙ্গলবার (১২ নভেম্বর) বিকেলে রাজধানীর শেরেবাংলা নগরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত প্রেসিডেন্ট জিয়াউর রহমানের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের নতুন কমিটি গঠন উপলক্ষে সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে সমাধিতে যান আমীর খসরু মাহমুদ চৌধুরী।

এসময় কর আইনজীবী ফোরামের আহ্বায়ক মো. গিয়াস উদ্দিন এবং সদস্য সচিব কামরুল আলম চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খানসহ বিএনপি ও নবগঠিত কর আইনজীবী ফোরামের নেতারা উপস্থিত ছিলেন।

আমীর খসরু মাহমুদ ট্রেন দুর্ঘটনা প্রসঙ্গে বলেন, যেখানে সরকার ও সংসদ অবৈধ, জনগণের প্রতি যাদের কোনো দায়বদ্ধতা নেই, সেখানে একজন মন্ত্রীর পদত্যাগ দাবি করে লাভ নেই। এখানে সরকারের পদত্যাগ করার পর জনগণের দ্বারা নির্বাচিত একটি সরকার ও সংসদ দরকার। যারা জনগণের কাছে জবাবদিহি হবে। এ রকম মুখোমুখি সংঘর্ষ হলে যারা জনগণের কাছে জবাব দিতে বাধ্য হবে। ঘটনার তদন্ত শেষে প্রতিবেদন পেশ করবে। বিচার করবে এবং ক্ষতিপূরণ দেবে।

তিনি বলেন, বর্তমান সরকার জনগণের কাছে দায়বদ্ধ নয়। তাদের বিদায় হওয়া দরকার। জনগণের ক্ষমতা জনগণের কাছে দিয়ে তাদের বিদায় নিতে হবে। জনগণের দ্বারা নির্বাচিত সরকার হলে তারা জনগণের কাছে জবাবদিহিতা করতে বাধ্য থাকবে।

গত ২৯ অক্টোবর জাতীয়তাবাদী কর আইনজীবী ফোরামের ১৫১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় আহবায়ক কমিটি অনুমোদন করে বিএনপি।

আরও পড়ুন>> কসবায় দুই ট্রেনের সংঘর্ষে নিহত বেড়ে ১৬

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৯
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।