ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

বইমেলা

শিমুল সালাহ্উদ্দিনের উপস্থাপনায় ‘মেলার মাঠে মুখোমুখি’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
শিমুল সালাহ্উদ্দিনের উপস্থাপনায় ‘মেলার মাঠে মুখোমুখি’

চলছে অমর একুশে বইমেলা। মেলার বাছাইকৃত বই এবং গুরুত্বপূর্ণ লেখকদের মেলার মাঠে ধারণকৃত সাক্ষাৎকার নিয়ে দেশ রূপান্তরে শুরু হচ্ছে সিটি ব্যাংক নিবেদিত মেলার মাঠে মুখোমুখি।

এই আয়োজন উপস্থাপনা করবেন দৈনিক দেশ রূপান্তরের হেড অব ইভেন্টস অ্যান্ড ব্র্যান্ডিং এবং দেশ রূপান্তরের সাহিত্য সাময়িকী ধ্রুপদি’র সম্পাদক কবি শিমুল সালাহ্উদ্দিন। আয়োজনে থাকবে মেলার গুরুত্বপূর্ণ ৬০টি বইয়ের ৬০ জন লেখকের সাথে অন্তরঙ্গ আলাপচারিতা।

১২ ফেব্রুয়ারি থেকে প্রতিদিন সকাল সাড়ে ১১টা, বিকেল ৪টা, সন্ধ্যা ৭টা এবং রাত সাড়ে ১০টায় দেশ রূপান্তরের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেলে প্রচারিত হবে লেখকদের নিয়ে এই আয়োজন।

আয়োজনটি নিয়ে দেশ রূপান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক মোস্তফা মামুন বলেন, ‘এই আয়োজন দেখে আমাদের গুরুত্বপূর্ণ লেখক বুদ্ধিজীবীদের চিন্তা ও কাজ বুঝতে পারবেন পাঠকরা। একই সাথে আমাদের পাঠাভ্যাস বাড়াতে, রুচি নির্মাণ করতে এমন আয়োজন ভূমিকা রাখতে পারে বলে আমি মনে করি। ’

কবি ও কথাসাহিত্যিক, সিটি ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর এবং সিইও মাসরুর আরেফিন এই আয়োজনের জন্য শুভকামনা জানিয়ে বলেন, ‘আমাদের গুরুত্বপূর্ণ বইয়ের গুরুত্বপূর্ণ লেখকরা এই আয়োজনে তাদের কথা যেমন বলবেন তেমনি বলবেন তরুণ প্রতিশ্রুতিশীল লেখকরা। আমার আনন্দ এই যে সিটি ব্যাংক একটা শিল্পসাহিত্যের দারুণ ভালো কাজের সঙ্গে থাকছে, শিমুলের ইন্টারভিউও আমার খুব পছন্দের। ’

মেলার মাঠে মুখোমুখি নিয়ে সিটি ব্যাংকের হেড অব ব্র্যান্ড অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স শাহরিয়ার জামিল খান বলেন, ‘বইমেলা আমাদের প্রাণের মেলা, সেই মেলার আসল কাজটি করেন লেখক সাহিত্যিক গবেষকরা, তাঁরা লেখেন, তাদের না বলা কথা বের করে আনতে শিমুল ভাইয়ের তুলনা নাই, আমাদের সাথে ইন্তারভিউ উইথ শিমুল সালাহ্উদ্দিনেও বড় বড় সাক্ষাৎকারে তিনি সেটি করেছেন, আমি নিশ্চিত এবারও দারুণ কিছু হবে। মেলার মাঠে মুখোমুখির জন্য আমাদের অজস্র শুভকামনা। ’

এই আয়োজনের জন্য লোগো করেছেন বিশিষ্ট শিল্পী সেলিম হোসেন সাজু। আয়োজনটি প্রযোজনা করছে জলেশ্বরী প্রোডাকশনস। আয়োজনের ডিরেক্টর অব ফটোগ্রাফি হিসেবে কাজ করছেন সাইফুল ইসলাম। ভিডিও সম্পাদনা করছেন মোহাম্মদ আকাশ। পুরো আয়োজনের এক্সিকিউটিভ প্রডিউসার ও ডিরেক্টর হিসেবে কাজ করছেন মারজানা সাফাত। আয়োজনটি কবি শিমুল সালাহ্উদ্দিনের ফেসবুক পেজগুলো থেকেও প্রচারিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২৩
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।