ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বইমেলা

বইমেলায় এসেছে যুবলীগের স্মারকগ্রন্থ ‘চেতনায় বঙ্গবন্ধু’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৪
বইমেলায় এসেছে যুবলীগের স্মারকগ্রন্থ ‘চেতনায় বঙ্গবন্ধু’

ঢাকা: যুবলীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বইমেলায় প্রকাশ পেয়েছে বঙ্গবন্ধুর জীবন ও কর্মের ওপর বিশেষ স্মারকগ্রন্থ ‘চেতনায় বঙ্গবন্ধু’। দেশবরেণ্য কবি-সাহিত্যিকরা তাদের লেখনির মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবন তুলে ধরেছেন।

‘চেতনায় বঙ্গবন্ধু’ গ্রন্থটি অমর একুশে বইমেলায় যুবলীগের স্টলে ও বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় কার্যালয়, ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে পাওয়া যাচ্ছে। শুভেচ্ছা মূল্য ১ হাজার টাকা।

জাতির পিতাকে নিয়ে লিখিত স্মারকগ্রন্থ ‘চেতনায় বঙ্গবন্ধু’ বইয়ের সম্পাদক ও প্রকাশক যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও নির্বাহী সম্পাদক যুবলীগ সাধারণ সম্পাদক  মাইনুল হোসেন খান নিখিল। বইটির প্রচ্ছদ শিল্পী ওবায়দুল কবির রিক্ত।

‘চেতনায় বঙ্গবন্ধু’ গ্রন্থের সম্পাদকীয়তে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ লিখেছেন, শেখ মুজিবুর রহমান (১৯২০-১৯৭৫), বাঙালির জাতির চেতনার ধমনীতে প্রবাহিত শুদ্ধতম নাম, ইতিহাসের মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীন বাংলাদেশের স্থপতি। তিনি বাঙালির হাজার বছরের চেতনাকে ধারণ ও লালন করেছেন। বঙ্গবন্ধু আমাদের চিরন্তন প্রেরণার উৎস। তার কর্ম, নীতি, আদর্শ ও দর্শন বেঁচে থাকবে অনন্তকাল।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (০১ ফেব্রুয়ারি) প্রধানমন্ত্রী শেখ হাসিনা অমর একুশে বইমেলা- ২০২৪ এর উদ্বোধন শেষে বিভিন্ন স্টল পরিদর্শনের সময় ‘চেতনায় বঙ্গবন্ধু’ গ্রন্থটির মোড়ক উন্মোচন করেন।

এ সময় যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও যুবলীগ সাধারণ সম্পাদক আলহাজ্ব মো. মাইনুল হোসেন খান নিখিল, বাংলা একাডেমির মহাপরিচালক কবি নুরুল হুদাসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৩, ২০২৪
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।