ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বইমেলা

শ্রীমঙ্গলে বইমেলা শুরু

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২৪
শ্রীমঙ্গলে বইমেলা শুরু

মৌলভীবাজার: চায়ের রাজধানী শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় শুরু হয়েছে বিশ্বসাহিত্য কেন্দ্রের চার দিনব্যাপী বইমেলা।

বিশ্বসাহিত্য কেন্দ্রের ‘আলোকিত মানুষ’ গড়ার আন্দোলনের অংশ হিসেবে সারাদেশজুড়ে জ্ঞানপিপাসু প্রতিটি মানুষের হাতে পৃথিবীর শ্রেষ্ঠ বইগুলো নিরন্তরভাবে সহজলভ্য করার উদ্দেশে সংস্কৃতি মন্ত্রণালয়ের আর্থিক সহযোগিতায় একটি ‘ভ্রাম্যমাণ বইমেলা কর্মসূচি’ চালু হয়েছে।

শনিবার (৩ ফেব্রুয়ারি) শ্রীমঙ্গলস্থ জেলা পরিষদ অডিটোরিয়াম প্রাঙ্গণে বিশ্বসাহিত্য কেন্দ্র কর্তৃক পরিচালিত ভ্রাম্যমাণ এ বইমেলার উদ্বোধন করেন ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ও প্রাবন্ধিক দ্বীপেন্দ্র ভট্টাচার্য।

ভ্রাম্যমাণ বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেন- বিশ্বসাহিত্য কেন্দ্রের সংগঠক, সাংবাদিক ও কলাম-লেখক সৈয়দ আমিরুজ্জামান, শ্রীমঙ্গল প্রেসক্লাবের সভাপতি বিশ্বজ্যোতি চৌধুরী, অধ্যাপক অনিরুদ্ধ সেনগুপ্ত, অধ্যাপক অবিনাশ আচার্য, চারুকলা ইনস্টিটিউটের পরিচালক ও চিত্রশিল্পী মিহির ভৌমিক, সাংবাদিক আতাউর রহমান কাজল, বিশ্বসাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ বইমেলার ইনচার্জ দেবজ্যোতি মণ্ডল, ভ্রাম্যমাণ বইমেলার সংগঠক দেবাশীষ বড়াল ও ভ্রাম্যমাণ বইমেলার বিক্রয় প্রতিনিধি সোহেল সরকার প্রমুখ।

মেলাটি প্রতিদিন দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শনার্থী, পাঠক ও ক্রেতার জন্য উন্মুক্ত থাকবে। বইমেলায় থাকছে গল্প, উপন্যাস, প্রবন্ধ, কবিতা, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ, অনুবাদ, সায়েন্স ফিকশন, রূপকথা ও ছোটদের জন্য বাছাই করা বই।

আয়োজকরা জানান, প্রতিটি বইয়ের প্রকৃত মূল্য থেকে থাকছে ২৫-৩০ শতাংশ পর্যন্ত বিশেষ মূল্যছাড়ের ব্যবস্থা।

বাংলাদেশ সময়: ০৯১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২৪
বিবিবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।