ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বইমেলা

বইমেলায় সুপ্রিম কোর্টের স্টলে যে-সব বই পাওয়া যাবে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
বইমেলায় সুপ্রিম কোর্টের স্টলে যে-সব বই পাওয়া যাবে

ঢাকা: অমর একুশে বই মেলায় বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্মারক-প্রকাশনাগুলো প্রদর্শনীর ব্যবস্থা করা হয়েছে।

বাংলা একাডেমি চত্বরের বাংলা অ্যাকাডেমির স্থায়ী পুস্তক বিক্রয়কেন্দ্র সংলগ্ন কর্নারে এসব প্রকাশনা প্রদর্শন করা হচ্ছে।

সেখানে যে-সব বই প্রদর্শন করা হচ্ছে সেগুলো হলো- গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদ্‌যাপন স্মরণিকা, মুজিববর্ষ স্মারক প্রকাশনা ‘বঙ্গবন্ধু ও বিচার বিভাগ’ , Mujib Year Commemorative Publication, ‘BANGABANDHU AND THE JUDICIARY’  Fifty Years' (1972-2022), Literature & Legacy, Supreme Court of Bangladesh, বাংলাদেশ সুপ্রিম কোর্ট ৫০ বছরের পথচলা, বাংলাদেশ সুপ্রিম কোর্ট-স্থান, স্থাপত্য ও প্রতিবেশ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ১৯৭২ এর মূল সংবিধান (সুদৃশ্য পাটের মোড়ক), THE CONSTITUTION OF THE PEOPLE’S REPUBLIC OF BANGLADESH, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ১৯৭২ এর মূল সংবিধান (লাল বোর্ডের মোড়ক), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের ১৯৭২ এর মূল সংবিধান (পেপারব্যাক), বাংলাদেশ সুপ্রিম কোর্ট স্মারক ডাকটিকেট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্মারক নোট।

সুপ্রিম কোর্ট কর্তৃপক্ষ জানায়, সুপ্রিম কোর্টের স্মারক-প্রকাশনাগুলো আইন ও বিচারব্যবস্থার ইতিহাস ও ঐতিহ্যের একেকটি প্রামাণ্য দলিল। বিচার-ইতিহাসে গত ৫০ বছরে দেশের শীর্ষ এই আদালতের দ্বারা তৈরি হয়েছে যে আইনি ভাষা এবং এই আদালতের সৃজিত যে প্রোজ্জ্বল উত্তরাধিকার এই গ্রন্থসমূহের পাতায় পাতায় সোনালি উৎসারে উৎকীর্ণ রয়েছে তার জ্যোতি চিহ্ন। এসব প্রকাশনা জাতি হিসেবে বাঙালির ন্যায়যাত্রার চিরন্তন মহিমায় ভাস্বর।

বাংলাদেশ সময়: ১০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
ইএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।