ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বইমেলা

তুহিনের ‘থমকে গেছে প্রেম’ গ্রন্থমেলায়

বাংলানিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
তুহিনের ‘থমকে গেছে প্রেম’ গ্রন্থমেলায় ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ‘থমকে গেছে প্রেম' কবিতাগ্রন্থটি কবির দীর্ঘদিনের কবিতা চর্চার আত্মপ্রকাশ। তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে রাজপথের আন্দোলন সংগ্রামে যেমন রয়েছে তার সখ্যতা, তেমনি সাহিত্যের এ জগতের প্রতিও রয়েছে তার গভীর এক প্রীতি।

  
 
মঙ্গলবার (০৯ ফেব্রুয়ারি) বিকেলে বাংলা একাডেমির নজরুল  মঞ্চে তরুণ কবি ও সাংবাদিক এমদাদুল হক তুহিনের প্রথম কাব্যগ্রন্থ 'থমকে গেছে প্রেম'র মোড়ক  উন্মোচন অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।    
 
মোড়ক উন্মোচন করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক  ড. আনোয়ার হোসেন ও  সরকারি তিতুমীর কলেজের অর্থনীতি বিভাগের শিক্ষক তা. শা. শামীম সিদ্দিকী।   
 
ড. আনোয়ার হোসেন বলেন, বইটি প্রকাশের মাধ্যমে তুহিনের সাংবাদিকতার পাশাপাশি কবিতা চর্চার বিষয়টিও প্রকাশিত হলো। শুধু তাই নয়, তরুণ প্রজন্মের প্রতিনিধি হিসেবে রাজপথের আন্দোলন সংগ্রামেও তার রয়েছে দীর্ঘ ইতিহাস।   
 
তা. শা. শামীম সিদ্দিকী বলেন,  স্নেহাস্পদ ছাত্র হিসাবে তুহিনের কবিতা চর্চার বিষয়টি আমি অনেকদিন থেকেই জানি। কবিতার প্রতি তার প্রেম অতুলনীয়।   

সামাজিক ও সাংস্কৃতিক কর্মী জ্ঞানেন্দ্র চন্দ, ড. সুব্রত ঘোষ, এফ এম শাহীন, আবিদ হাসান জুয়েলসহ কবির বন্ধু-বান্ধব ও শুভাকাঙ্ক্ষীরা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ০১২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০১৬
এসকেএস/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।