ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

বাজেট

দাম বাড়বে মোবাইল ফোনের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৭ ঘণ্টা, জুন ৯, ২০২২
দাম বাড়বে মোবাইল ফোনের

ঢাকা: মোবাইল টেলিফোনের ব্যবসায়ী পর্যায়ে বিদ্যমান ৫ শতাংশ মূসক অব্যাহতি প্রত্যাহার করার প্রস্তাব করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। এতে মোবাইল ফোনের দাম বাড়বে।

বৃহস্পতিবার (০৯ জুন) জাতীয় সংসদে বাজেট অধিবেশনে অর্থমন্ত্রী ২০২২-২৩ অর্থবছরের বাজেট উপস্থাপন করেন।

অর্থমন্ত্রী বলেন, মোবাইল টেলিফোন সেটের ব্যবসায়ী পর্যায়ে বিদ্যমান ৫ শতাংশ মূসক অব্যাহতি প্রত্যাহার করার প্রস্তাব করছি।

বিদেশি পণ্যের ওপর নির্ভরতা কমানো, বৈদেশিক মুদ্রার সাশ্রয় ও দেশীয় শিল্পের বিকাশের লক্ষ্যে নিম্নোক্ত ক্ষেত্রে ভ্যাট অব্যাহতির প্রস্তাব দিয়ে অর্থমন্ত্রী বলেন, তথ্য প্রযুক্তি ও কম্পিউটার শিল্পের বিকাশের লক্ষে মোবাইল ফোনের ব্যাটারি, চার্জার ও ইন্টারেকটিভ ডিসপ্লের স্থানীয় উৎপাদন পর্যায়ে ভ্যাট অব্যাহতি প্রদানের প্রস্তাব করছি।

জাতীয় সংসদে ২০২২-২৩ অর্থবছরের জন্য ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট উপস্থাপন করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এটি স্বাধীন বাংলাদেশের ৫১তম বাজেট। বর্তমান সরকারের টানা তৃতীয় মেয়াদের চতুর্থ বাজেট। আর আওয়ামী লীগ সরকারের টানা ১৪তম বাজেট এবং অর্থমন্ত্রী হিসেবে আ হ ম মুস্তফা কামালের চতুর্থ বাজেট।

বাংলাদেশ সময়: ১৯০৯ ঘণ্টা, জুন ০৯, ২০২২
এমআইএইচ/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।