ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ফের ইএসটিসিডিটির সভাপতি নিলুফার জাফরউল্লাহ, নতুন সহ-সভাপতি সালমা করিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
ফের ইএসটিসিডিটির সভাপতি নিলুফার জাফরউল্লাহ, নতুন সহ-সভাপতি সালমা করিম

ঢাকা: এডুকেশন সায়েন্স টেকনোলজি অ্যান্ড কালচারাল ডেভেলপমেন্ট ট্রাস্ট (ইএসটিসিডিটি) এর সভাপতি হিসেবে পুননির্বাচিত হয়েছেন সাবেক সংসদ সদস্য মিসেস নিলুফার জাফরুল্লাহ। সহ-সভাপতি নির্বাচিত হয়েছেন মিসেস সালমা করিম, তিনি মো. তানভীর মাদহারের স্থলাভিষিক্ত হয়েছেন।



বৃহস্পতিবার (৫ জানুয়ারি) গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এত বলা হয়, সম্প্রতি অনুষ্ঠিত নির্বাচনে সর্বসম্মতিক্রমে আগামী দুই বছরের (২০২৩-২৪) জন্য তাদের সভাপতি এবং সহ-সভাপতি নির্বাচিত করা হয়।

বাংলাদেশে ইএসটিসিডিটি ট্রাস্ট- এর মাধ্যমে দুটি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়েছে– ঢাকায় ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এবং চট্টগ্রামে চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউ)।  

ইএসটিসিডিটি- এর অন্যতম প্রতিষ্ঠাতা ট্রাস্টি মিসেস নিলুফার জাফরুল্লাহ নবম এবং দশম সংসদের সদস্য ছিলেন। নবম সংসদে তিনি পররাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তিনি মিডল্যান্ড ব্যাংক লিমিটেডের চেয়ারপারসন হিসেবে কর্মরত রয়েছেন।

মিসেস সালমা করিম কমনওয়েলথ উইমেন্স অ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট। এছাড়াও তিনি রোটারী ক্লাবের সহযোগী সংগঠন ‘ইনার হুইল ক্লাব’ (আইডব্লিউসি)- এর সদস্য। বর্তমানে তিনি আইডব্লিউসি গুলশান- এর সম্পাদক। পাশাপাশি তিনি কুর্মিটোলা গলফ ক্লাব, গুলশান ক্লাব এবং গুলশান লেডিস কমিউনিটি ক্লাবেরও সদস্য।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।