ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

শীতার্তদের পাশে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
শীতার্তদের পাশে নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব

ঢাকা: প্রকৃতির নিয়মিত পালাবদলের নিয়ম মেনেই আবারও আবির্ভূত হয়েছে শীতকাল। শীতকালে প্রকৃতির নিষ্ঠুর শীতল পরিবেশ দরিদ্র মানুষের অসহায়ত্বকে করে তুলে আরও প্রকট।

এসব অসহায় মানুষের অনেকেরই সামর্থ্য নেই এ তীব্র শীত মোকাবিলায় প্রয়োজনীয় শীতবস্ত্র কেনার। সুবিধাবঞ্চিত এ মানুষদের পাশে দাঁড়িয়েছে নর্থ সাউথ ইউনিভার্সিটির অন্যতম সামাজিক সংগঠন ‘নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব’।  

শুক্রবার (৬ জানুয়ারি) ক্লাবটির উদ্যোগে সকাল ৯টার দিকে বগুড়ার দুপচাঁচিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের পক্ষ থেকে শীতার্ত গ্রামীণ হতদরিদ্র পরিবারদের মধ্যে ৮০০ কম্বল ও শীতবস্ত্র বিতরণ করা হয়।  

শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- স্থানীয় মেয়র জাহাঙ্গীর আলম, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষক ও সংগঠনের উপদেষ্টা মেসবাউল হাসান চৌধুরীসহ সংগঠনের অন্যান্য সদস্যরা।

জানা যায়, সংগঠনটি শীতবস্ত্র বিতরণের জন্য গত ১৩ থেকে ২৩ ডিসেম্বর পর্যন্ত নর্থ সাউথ ইউনিভার্সিটির বিভিন্ন শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তাদের কাছ থেকে শীতবস্ত্র সংগ্রহ করে। পরে সংগৃহীত শীতবস্ত্র বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় দরিদ্র মানুষের মধ্যে বিতরণ করা হয়।  

এ বিষয়ে সংগঠনের সভাপতি মাহমুদুল ইসলাম বলেন, কঠিন সময়ে সুবিধাবঞ্চিত মানুষদের পাশে থাকার সুযোগ পেয়ে আত্মতৃপ্তি অনুভব করেছি। আমাদের এ উদ্যোগের মূল উদ্দেশ্য ছিল অসহায় মানুষের শীতের কষ্ট কিছুটা লাঘব করা এবং এ সুবিধাবঞ্ছিত মানুষদের মুখে হাসি ফোটানো।

ক্লাবের অনুষদ উপদেষ্টা মেসবাউল হাসান চৌধুরী বলেন, নর্থ-সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাব নানাভাবে সমাজের কল্যাণের জন্য কাজ করে আসছে। জনকল্যাণে এবারের ‘শীতবস্ত্র বিতরণ-২০২২’ এর কর্মসূচিও সুনিপুণভাবে সম্পন্ন হয়েছে।

প্রসঙ্গত, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় সোশ্যাল সার্ভিসেস ক্লাব ১৯৯৪ সালে প্রতিষ্ঠার পর থেকে সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্যার্থে কাজ করে আসছে। এছাড়া আগামীতেও স্বার্থহীনভাবে সুবিধাবঞ্চিত মানুষদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন নর্থ সাউথ ইউনিভার্সিটি সোশ্যাল সার্ভিসেস ক্লাবের সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।