ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২৩
বাংলাদেশ ব্যাংক ও এক্সিম ব্যাংকের মধ্যে চুক্তি স্বাক্ষর

ঢাকা: দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করার লক্ষ্যে কৃষি পুনঃঅর্থায়ন স্কিমের আওতায় পাঁচ হাজার কোটি টাকার কৃষি বিনিয়োগ প্রদানে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে একটি চুক্তি স্বাক্ষর করেছে এক্সিম ব্যাংক।  

সম্প্রতি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়ের জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে গভর্নর আব্দুর রউফ তালুকদারের উপস্থিতিতে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন বাংলাদেশ ব্যাংকের কৃষি ঋণ বিভাগের পরিচালক মো. আবুল কালাম আজাদ এবং এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মোহাম্মদ ফিরোজ হোসেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এ কে এম সাজেদুর রহমান খান, নির্বাহী পরিচালক মো. আনোয়ারুল ইসলাম, এক্সিম ব্যাংকের অতিরিক্ত উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কৃষি বিনিয়োগ বিভাগের প্রধান শেখ মঈন উদ্দিন।  

প্রসঙ্গত, এক্সিম ব্যাংক ২০১১-১২ অর্থবছর থেকে বাংলাদেশ ব্যাংক কর্তৃক প্রদত্ত কৃষি ও পল্লী বিনিয়োগ বিতরণ লক্ষ্যমাত্রা শতভাগেরও বেশি অর্জন করে আসছে এবং প্রতিটি অর্থবছরেই বাংলাদেশ ব্যাংক প্রদত্ত সম্মাননাপত্র পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad