ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

কর্পোরেট কর্নার

৫ কোটি টাকার বিনিয়োগ চাচ্ছে স্মার্ট মিনিসুপারসপ কিনসো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
৫ কোটি টাকার বিনিয়োগ চাচ্ছে স্মার্ট মিনিসুপারসপ কিনসো

ঢাকা: বিনিয়োগকারীদের থেকে পাঁচ লাখ ডলার বিনিয়োগ চাচ্ছে প্রযুক্তি নির্ভর স্মার্ট মিনিসুপারসপ চেইন কিনসো। যা বাংলাদেশি টাকায় পাঁচ কোটি টাকার বেশি।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছে স্টার্টাপটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিনসো ডিসকাউন্ট স্টোর হলো বাংলাদেশ ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের অধীনে আইসিটি ডিভিশনের আইডিয়া প্রোজেক্টের একটি পোর্টফলিও স্টার্টাপ। বিগত বছরের সেপ্টেম্বরে তাদের কার্যক্রম শুরু করার পরে আইসিটি ডিভিশন থেকে ১০ লাখ টাকা ইনভেস্টমেন্ট পেয়েছে, এর পর হুয়াওয়ে আইসিটি ইনকিউবেটরের বিজয়ী হিসেবে ৮০ লাখ টাকার ক্লাউড ক্রেডিট ও তিন লাখ টাকা অনুদান পেয়েছে।

সহ-প্রতিষ্ঠাতা আশরাফ হোসেন শচিনের মাধ্যমে জানা গেছে, কিনসো ডিসকাউন্ট স্টোরের ব্যবসায় পরিধি বাড়ানোর জন্য সম্প্রতি থাইল্যান্ড, ভিয়েতনাম ও ইউএস এর ভেঞ্চার ক্যাপিটাল ফার্ম থেকে ৫ লাখ ডলার ‘প্রি সিড’ রাউন্ড এ বৈদেশিক বিনিয়োগের অলোচনা চলছে, যা বাংলাদেশি টাকায় পাঁচ কোটি টাকার বেশি। তাছাড়াও, ‘প্রি সিড’ রাউন্ডে বাংলাদেশি বিনিয়োগকারী খুঁজছেন বলেও জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিনসো, একটি প্রযুক্তি নির্ভর স্মার্ট মিনিসুপারসপ চেইন। যেখানে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে সরাসরি উৎপাদনকারীর কাছ থেকে ২৫ শতাংশ কম খরচে খাদ্য ও প্যাকেটজাত পণ্য সংগ্রহ করা হয়। এর কারণে গ্রাহকেরা সবথেকে কম মূল্যে চাল, ডাল, আটা, ভোজ্যতেলসহ সব প্রয়োজনীয় খাদ্যপণ্য কিনতে পারছেন। এর সঙ্গে পাওয়া যাচ্ছে বিভিন্ন ব্রান্ডের প্যাকেটজাত পণ্যের ওপর বিশাল ছাড়।

কিনসো জানায়, স্টার্টাপটি এখন একটি আধুনিক বিক্রয় মডেলের ওপরের কাজ করছে, যেখানে এলাকা ভিত্তিক বাল্ক পর্যায়ে প্রি-অর্ডার ও ‘ওয়াক ইন’ এর মাধ্যমে সাশ্রয়ী মূল্যে পণ্য সরবরাহ করছে। ২০২৩ সালের জানুয়ারি মাসে কিনসো সর্বমোট ১১ হাজার ৫২৬ কেজি চাল, ডাল, আটা, তেল বিক্রি করেছে। কিনসোতে বাজার করে একজন গ্রাহক প্রতি মাসে এক হাজার ৫০০ টাকা পর্যন্ত ব্যয় সাশ্রয় করে থাকেন।

স্টার্টাপটির সহ-প্রতিষ্ঠাতা ইমাম বলেছেন, বাংলাদেশে কমোডিটি খাদ্যপণ্যের বাজার বর্তমানে প্রায় ৫০ বিলিয়ন ডলারের বেশি। আমাদের লক্ষ্য ২০২৮ সালের মধ্যে বাংলাদেশের পাঁচ কোটি মানুষের মধ্যে স্বল্পমূল্যে ভালো মানের পণ্য সরবরাহ করা, যাতে সবাই তার মাসিক আয়ের ৩৫ শতাংশ পর্যন্ত ব্যয় করেই প্রতি মাসের বাজার কিনসো থেকে করতে পারেন। এ লক্ষ্যেই দেশের ৩৫ লাখ মুদি ও কাঁচাবাজার দোকানদারকে সঙ্গে নিয়ে বাংলাদেশের সব থেকে বড় চেইন শপ গড়ে তোলা।

বাংলাদেশ সময়: ১৬৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।