ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

নগদ ভার্চ্যুয়াল নম্বর মোবাইলে নারীদের নিরাপদ লেনদেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৬ ঘণ্টা, মার্চ ৯, ২০২৩
নগদ ভার্চ্যুয়াল নম্বর মোবাইলে নারীদের নিরাপদ লেনদেন

ঢাকা: দেশে নারীদের মোবাইল লেনদেন আরও নিরাপদ করতে নগদ নিয়ে এসেছে দারুণ এক উদ্ভাবন। এখন যেকোনো নারী গ্রাহক চাইলেই মোবাইল নম্বর গোপন রেখে তার নগদ ওয়ালেটে ক্যাশ ইন করতে পারবেন।

এর ফলে অনাকাঙ্ক্ষিত ফোন কল ও নম্বর বেহাত হওয়া থেকে রেহাই পাবেন নারীরা।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেড শুরু থেকে উদ্ভাবনী চিন্তা নিয়ে কাজ করছে। তারই অংশ হিসেবে নারীদের লেনদেন করার ক্ষেত্রে নতুন এই পদ্ধতি নিয়ে এসেছে নগদ। এখন চাইলে একজন নারী তার মোবাইল নম্বর প্রকাশ না করে নিজের নগদ ওয়ালেটে ক্যাশইন করে নিজের পছন্দমতো লেনদেন করতে পারবেন।

এছাড়া এই সেবাটি যে কেউ ব্যবহার করতে পারবেন।

নগদ-এর এমন উদ্ভাবনের বিষয়ে প্রতিষ্ঠানটির চিফ মার্কেটিং অফিসার (সিএমও) সাদাত আদনান আহমেদ বলেন, ‘আমরা চাই আমাদের সব গ্রাহকের লেনদেন হোক সুরক্ষিত। সেখানে এবার আমরা নারীদের সুরক্ষার বিষয়টি বেশি গুরুত্ব দিয়েছি। নগদ-এর এই উদ্ভাবনের মাধ্যমে একজন নারী খুব সহজে নিরাপদে তার মোবাইল ব্যবহার করতে পারবেন। ’

মোবাইলে নারীদের বিভিন্ন ধরনের হয়রানির ঘটনা ঘটে থাকে। নগদ এ বিষয়গুলো প্রতিকারের একটি পথ বের করতে এই উদ্ভাবনকে সামনে এনেছে। ইতোমধ্যে নগদ-এর সহজলভ্যতা ও জনপ্রিয়তার কারণে নগদ-এ নারী উদ্যোক্তার সংখ্যাও বেড়েছে।

বাংলাদেশ সময়: ১০১৬ ঘণ্টা, মার্চ ০৯, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।