ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

যানজটে আটকে পড়াদের ইফতার করাচ্ছে হামদর্দ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
যানজটে আটকে পড়াদের ইফতার করাচ্ছে হামদর্দ

ঢাকা: মুক্তিযুদ্ধের পরে বঙ্গবন্ধুর আহ্বানে মানুষের কল্যাণে ধ্বংসপ্রাপ্ত হামদর্দকে গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করেছিলেন ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া। সময়ের পালাক্রমে সেই ধারাবাহিকতায় হামদর্দ বাংলাদেশের অসংখ্য মানবিক কর্মকাণ্ডের মধ্যে একটি হলো পবিত্র রমজানে ইফতারসামগ্রী ও রুহ আফজা বিতরণ।

 

গত ৫০ বছর ধরে প্রতিষ্ঠানটি রমজানে রাজধানীতে ইফতারের সময় যানজটে আটকে পড়া পরিবহনযাত্রী ও পথচারীদের মধ্যে ইফতারসামগ্রী ও রুহ আফজা বিতরণ করে আসছে। এবারও প্রথম রোজা থেকেই রাজধানীর গুলিস্তান, বাংলামোটর, কারওয়ান বাজার, মিরপুর, ধানমন্ডিসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন এলাকায় শত শত মানুষের মধ্যে ইফতার বিতরণ করছে হামদর্দ বাংলাদেশ।  

ইফতারের মুহূর্তে এ ধরনের উপহার পেয়ে আপ্লুত হচ্ছেন সাধারণ মানুষ। তারা বলছেন, হামদর্দের এ ধরনের কাজ নিঃসন্দেহে মানবিকতার অনন্য উদাহরণ। রাস্তায় আটকে পড়া মানুষ ইফতারের আগে খাদ্যসামগ্রী, শরবত রুহ আফজা ও খাবার পানি পেয়ে দারুণ উচ্ছ্বসিত।

এ প্রসঙ্গে আধুনিক হামদর্দ বাংলাদেশের প্রতিষ্ঠাতা ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া বলেন, মানুষের যে কোনো প্রয়োজনে হামদর্দ সব সময় সেবা ও সহমর্মিতা নিয়ে সজাগ রয়েছে। শুধু রাজধানীতেই নয়, সারাদেশে হামদর্দ ফ্রি মেডিকেল ক্যাম্প করে ওষুধ বিতরণ, দুস্থদের মধ্যে ত্রাণ বিতরণ এবং স্কুল, কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয় ও হাসপাতাল প্রতিষ্ঠা করে নিরন্তরভাবে মানুষের সেবা করে যাচ্ছে। হামদর্দ পণ্য বিক্রি করে যে লভ্যাংশ পায় তার পুরোটাই ব্যয় হয় মানুষের কল্যাণে।

ভবিষ্যতে এ সেবার কার্যক্রম আরো বেগবান ও বহুমাত্রিক হবে বলে জানান ড. হাকীম মো. ইউছুফ হারুন ভূঁইয়া।

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।