ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

সুবিধাবঞ্চিত ২২ শিক্ষার্থীকে আইসিটি ট্রেনিং করল জেসিআই ঢাকা ইন্ডিপেনডেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২৩
সুবিধাবঞ্চিত ২২ শিক্ষার্থীকে আইসিটি ট্রেনিং করল জেসিআই ঢাকা ইন্ডিপেনডেন্ট

ঢাকা: সম্প্রতি সুবিধাবঞ্চিত ২২ শিক্ষার্থীকে জেসিআই ঢাকা ইন্ডিপেনডেন্টের সহযোগিতায় চারটি ব্যাচে ‘ইয়ুথ স্কিল ডেভেলপমেন্ট’ একটি আইসিটি প্রশিক্ষণ কোর্সটি সম্পন্ন করেছেন।

২০২২ সালে জেসিআই ঢাকা ইন্ডিপেনডেন্ট এই আইসিটি প্রকল্পটি সম্ভবনা এর সার্বিক সহযোগিতায় সূচনা করে এবং আজ পর্যন্ত ১শ ওই শিক্ষার্থী আইসিটি কোর্সে অংশ নেন এবং সফলভাবে এটি সম্পূর্ণ করেন।

 

ওই কোর্সে আর্থিকভাবে পিছিয়ে পরা ক্লাস ৮ থেকে ইউনিভার্সিটি লেভেল পর্যন্ত শিক্ষার্থীদের প্রাথমিক থেকে উন্নত আইসিটি প্রশিক্ষণ এবং গ্রাফিক্স ডিজাইনিং প্রশিক্ষণ দেওয়া হয়।  

সম্ভবনা আইসিটি সেন্টার সম্প্রতি আইসিটি এবং গ্রাফিক্স ডিজাইনিং প্রশিক্ষণ কার্যক্রম সম্পন্নকারী শিক্ষার্থীদের সম্মাননা দেওয়ার জন্য একটি সনদপত্র অনুষ্ঠানের আয়োজন করেছে। অনুষ্ঠানটি শনিবার (১ এপ্রিল) সম্ভবনা আইসিটি সেন্টারে অনুষ্ঠিত হয়।

প্রশিক্ষণ প্রোগ্রামে প্রাথমিক কম্পিউটার দক্ষতা থেকে শুরু করে উন্নত মাইক্রোসফ্ট অ্যাপ্লিকেশন এবং গ্রাফিক ডিজাইনিং কৌশল পর্যন্ত বিস্তৃত বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। শিক্ষার্থীরা পেশাদার প্রশিক্ষকদের কাছ থেকে হাতে-কলমে প্রশিক্ষণ পেয়েছেন, যারা পুরো প্রোগ্রামজুড়ে ব্যক্তিগত নির্দেশনা এবং সহায়তা দিয়েছেন।

জেসিআই ঢাকা ইন্ডিপেন্ডেন্টের প্রেসিডেন্ট মুকুল আলম, ভাইস-প্রেসিডেন্ট এস এম ওয়ালীউল্লাহ হোসেন, সেক্রেটারি জেনারেল শাকিলা ইয়াসমিন, ডিরেক্টর মেজবাহ রহমান সেহান এবং তানসুভা আহমেদ জেসিআই ঢাকা ইন্ডিপেন্ডেন্টের প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট এবং ভাইস প্রেসিডেন্ট জেসিআই বাংলাদেশসহ সম্ভবনা এর কর্মকর্তারা মেধাবী শিক্ষার্থীদের হাতে সনদপত্র তুলে দেন এবং তাদের কৃতিত্বের জন্য অভিনন্দন জানান।

জেসিআই ঢাকা ইন্ডিপেন্ডেন্টের প্রেসিডেন্ট মুকুল আলম এই আইসিটি প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পেরে গর্ব প্রকাশ করেন এবং শিক্ষার্থীদের কঠোর পরিশ্রম ও নিষ্ঠার জন্য অভিনন্দন জানান।

তিনি সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নে শিক্ষা এবং দক্ষতা-নির্মাণের ভূমিকার ওপর জোর দেন এবং এই মূল্যবোধগুলোকে উন্নীত করে এমন উদ্যোগের সমর্থন অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

ইভেন্টে ছাত্র এবং প্রশিক্ষকরা উপস্থিত ছিলেন যারা ছাত্রদের কৃতিত্বের স্বীকৃতি দিতে এবং তাদের অভিনন্দন জানাতে একত্রিত হয়েছিল।

আমরা বিশ্বাস করি যে, সম্ভবনা আইসিটি প্রকল্পের মাধ্যমে অর্জিত দক্ষতা এবং জ্ঞান এই ছাত্রদের তাদের ভবিষ্যত প্রচেষ্টায় ভালোভাবে কাজ করবে, তা সে উচ্চশিক্ষার অন্বেষণ হোক বা কর্মশক্তিতে প্রবেশ হোক।

জেসিআই ঢাকা ইন্ডিপেন্ডেন্ট একটি প্রযুক্তিগত অংশীদার হিসেবে সম্ভবনা আইসিটি প্রকল্পের সঙ্গে যুক্ত হতে পেরে গর্বিত এবং এটি শিক্ষার্থীদের জীবনে যে ইতিবাচক প্রভাব ফেলেছে তা দেখে আমরা আনন্দিত।  

সনদপত্র অনুষ্ঠানটি প্রকল্পের সাফল্যের একটি প্রমাণ ছিল এবং আমরা শিক্ষার্থীদের তাদের কৃতিত্বের জন্য অভিনন্দন জানাই।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad