ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের খুশি ছড়িয়ে দেবে শেয়ারট্রিপ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের খুশি ছড়িয়ে দেবে শেয়ারট্রিপ

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল প্ল্যাটফর্ম শেয়ারট্রিপ সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের খুশি ছড়িয়ে দিতে নিয়ে এসেছে ‘শেয়ার করুন ঈদের খুশি’ ক্যাম্পেইন।  

বাঙালি মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতরে সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে ঈদের পোশাক ও খাদ্যসামগ্রী বিতরণ করার মাধ্যমে ঈদের খুশি সবার সঙ্গে ভাগ করে নিতে এ ক্যাম্পেইন নিয়ে আসা হয়েছে।

ক্যাম্পেইনটিতে সহযোগিতা করছে বাংলাদেশের অলাভজনক সামাজিক সংগঠন ‘ইয়ুথ’স ভয়েস। সংগঠনটি বিগত ১২ বছর ধরে তরুণ প্রজন্মের ক্ষমতায়নে বিভিন্ন সমাজসেবা ও সচেতনতামূলক কার্যক্রম করে আসছে।

পবিত্র মাহে রমজানের অন্যতম উদ্দেশ্য হলো সমাজের সুবিধাবঞ্চিতদের পাশে দাঁড়ানো। আর এ কারণেই শেয়ারট্রিপ এ ক্যাম্পেইনের মধ্য দিয়ে মানুষের পাশে দাঁড়াতে চায়। এ ক্যাম্পেইনের মাধ্যমে শেয়ারটিপের গ্রাহকরা তাদের ঈদের আনন্দ পরিবারের বাইরেও সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে ভাগাভাগি করে নেবেন। ইয়ুথ’স ভয়েসের সহায়তায় ক্যাম্পেইনের আয়ের বরাদ্দকৃত অংশের মাধ্যমে সুবিধাবঞ্চিত শিশুদের মেডিকেল চেকআপ ও ইফতারের আয়োজনও করা হবে।

শেয়ারট্রিপের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সাদিয়া হক বলেন, রমজানের ত্যাগ ও একাত্মবোধের শিক্ষা থেকেই গ্রাহকদের সঙ্গে নিয়ে সুবিধাবঞ্চিতদের সাহায্যে এগিয়ে যাওয়ার প্রচেষ্টা আমাদের। আমরা বিশ্বাস করি ঈদের আনন্দ সবার জন্য, আর তাই এ ক্যাম্পেইনের মধ্য দিয়ে ঈদের আনন্দ ও খুশি সবার মধ্যে ছড়িয়ে দিতে চাই আমরা। আমাদের প্রত্যাশা এ ক্ষুদ্র উদ্যোগ সুবিধাবঞ্চিত শিশুদের মুখে হাসি ফোটাবে এবং তাদের ঈদের আনন্দকে বাড়িয়ে তুলবে।

এ বিষয়ে ইয়ুথ’স ভয়েসের একজন প্রতিনিধি বলেন, দেশের প্রতি পাঁচজন শিশুর একজনের ক্ষেত্রে মৌলিক চাহিদা নিশ্চিত করা যাচ্ছে না। এ সামান্য প্রচেষ্টা অন্তত ঈদের সময় তাদের মুখে হাসি ফোটাবে আমরা এ আশাই করি।

এ ক্যাম্পেইন রমজান মাস শেষ হওয়া পর্যন্ত চলবে। দেশের সুবিধাবঞ্চিত শিশুদের জীবনে ইতিবাচক পরিবর্তন নিয়ে আসতে ও সবার মধ্যে ঈদের খুশি ছড়িয়ে দিতে সবার অংশগ্রহণ কামনা করছে শেয়ারট্রিপ। সবার সহযোগিতায় এবারের ঈদ সবার জন্য স্মরণীয় হয়ে থাকবে বলে আশাবাদ ব্যক্ত করে প্রতিষ্ঠানটি।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।