ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

জাতীয় রপ্তানি ট্রফি পেল এনার্জিপ্যাক

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
জাতীয় রপ্তানি ট্রফি পেল এনার্জিপ্যাক

ঢাকা: শীর্ষস্থানীয় পাওয়ার ইঞ্জিনিয়ারিং কোম্পানি এনার্জিপ্যাক সম্প্রতি ২০১৯-২০ অর্থবছরে বাংলাদেশের রপ্তানি আয়ে অসামান্য অবদানের জন্য জাতীয় রপ্তানি ট্রফি (স্বর্ণপদক) পেয়েছে। টানা চতুর্থবারের মতো এ ট্রফি অর্জন করেছে প্রতিষ্ঠানটি।

 

গত ১৬ এপ্রিল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় আয়োজিত এক অনুষ্ঠানে এনার্জিপ্যাকের শীর্ষ নির্বাহীর হাতে এ ট্রফি তুলে দেওয়া হয়।  

ইলেকট্রিক ও ইলেকট্রনিক পণ্য খাতের রপ্তানি আয়ে উল্লেখযোগ্য অবদানের স্বীকৃতি হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফি দেওয়া হয়। ২০১৯-২০ অর্থবছরে রপ্তানিতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন বিভাগে মোট ৭০টি প্রতিষ্ঠানকে জাতীয় রপ্তানি ট্রফির জন্য নির্বাচিত করা হয়েছে। ২০১৯-২০ অর্থবছরে সর্বোচ্চ রপ্তানি আয়ের ভিত্তিতে এ ট্রফির জন্য যোগ্য প্রতিষ্ঠানগুলোকে নির্বাচন করা হয়। এ বছর তৃতীয়বারের মতো জাতীয় রপ্তানি ট্রফি অর্জন করেছে এনার্জিপ্যাক।  

এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পক্ষ থেকে এর পরিচালক ও সিইও ইঞ্জিনিয়ার রবিউল আলম বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির কাছ থেকে ট্রফি গ্রহণ করেন।  

অনুষ্ঠানে এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন ও বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে এনার্জিপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের পরিচালক হুমায়ুন রশিদ বলেন, চতুর্থবারের মতো এ পুরস্কার পেয়ে এনার্জিপ্যাক আনন্দিত। আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে। এ অর্জনের দ্বারা অনুপ্রাণিত হয়ে আমরা আগামী দিনেও দেশের রপ্তানি খাতে অবদান রাখতে চেষ্টা চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।