ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ন্যাশনাল ব্যাংকের সঙ্গে মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড চালু করেছে মাস্টারকার্ড

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৫ ঘণ্টা, মে ৬, ২০২৩
ন্যাশনাল ব্যাংকের সঙ্গে মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড চালু করেছে মাস্টারকার্ড

ঢাকা: মাস্টারকার্ড ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড (এনবিএল) যৌথভাবে একটি মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড চালু করেছে মাস্টারকার্ড। নতুন এ কার্ডের মাধ্যমে এবারই প্রথম এনবিএল গ্রাহকদের জন্য ডেবিট কার্ড সেবা দিচ্ছে মাস্টারকার্ড।

মাল্টি-কারেন্সি এ ডেবিট কার্ডের মাধ্যমে কার্ডহোল্ডাররা একাধিক মুদ্রায় কেনাকাটা করতে পারবেন, যা বিদেশ ভ্রমণ অথবা অনলাইন শপিংয়ে নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা দেবে। গ্রাহকদের একাধিক কার্ড অথবা এক্সচেঞ্জ কারেন্সি সঙ্গে নিয়ে ভ্রমণের প্রয়োজন হবে না।  
 
বিশেষ এ ডেবিট কার্ডে রয়েছে ইএমভি চিপ ও কনটাক্টলেস টেকনোলজিসহ মাস্টারকার্ডের সর্বাধুনিক নিরাপত্তা ফিচারসমূহ। এসব প্রযুক্তি জালিয়াতি প্রতিরোধে গ্রাহকদের বিভিন্ন ধাপে নিরাপত্তা দিয়ে থাকে। এছাড়া কার্ডটিতে রয়েছে হোটেল, রিসোর্ট, রেস্টুরেন্ট ও হসপিটাল এবং দেশজুড়ে বিভিন্ন হলিডে প্যাকেজে বিশেষ সব অফার। পাশাপাশি এ মাস্টারকার্ড ডেবিট কার্ডের মাধ্যমে কার্ডহোল্ডাররা লাউঞ্জকি প্রোগ্রামের আওতায় বাৎসরিকভাবে বিনামূল্যে ১টি আন্তর্জাতিক লাউঞ্জে প্রবেশাধিকার পাবেন। তাছাড়া থাকবে বিদেশ ভ্রমণকালে একজন সঙ্গীসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বলাকা ভিআইপি লাউঞ্জ ও প্যাসেঞ্জার হ্যান্ডেলিং সার্ভিসে কমপ্লিমেন্টারি এক্সেস।            
 
পাশাপাশি মাস্টারকার্ড কার্ডহোল্ডাররা বাংলাদেশে ৬ হাজারের বেশি পার্টনার মার্চেন্ট আউটলেটে ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন এবং বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে মাস্টারকার্ড গ্লোবাল মার্চেন্ট পার্টনারে পাবেন বিভিন্ন অফারসমূহ। তাই কেনাকাটায় অর্থ সাশ্রয় হবে।  
 
ন্যাশনাল ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মেহমুদ হোসেন বলেন, ব্যাংকিং সেবা গ্রাহকদের জন্য সহজ ও গতিশীল করতে আমরা আরো একধাপ এগিয়েছি, তাই আজকের দিনটি আমাদের জন্য সত্যিকার অর্থেই স্মরণীয়। তাদের দৈনন্দিন ও বিদেশ লেনদেনে স্বাচ্ছন্দ্য আনার কথা ভেবেই আমাদের নতুন এ ডুয়েল-কারেন্সি ডেবিট কার্ডটির সুবিধাসমূহ যুক্ত করা হয়েছে। গ্রাহকদের জন্য নতুন এ ডেবিট কার্ডটি নিয়ে আসায় আমি মাস্টারকার্ডের কাছে কৃতজ্ঞ। মাস্টারকার্ড বিশ্বস্ত পার্টনার হিসেবে বহু বছর ধরে আমাদের সঙ্গে রয়েছে এবং নতুন এ সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সহযোগিতার জন্য আমি মাস্টারকার্ডকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।        
 
মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, ন্যাশনাল ব্যাংকের সঙ্গে মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড চালু করতে পেরে মাস্টারকার্ড আনন্দিত।
 
তিনি আরও বলেন, ব্যবসা-বাণিজ্য ও ভ্রমণের মাধ্যমে ক্রমবর্ধমান বিশ্বয়ানের এ সময়ে কার্ডহোল্ডাররা তাদের অর্থ বিভিন্ন মুদ্রায় সহজে ও সাশ্রয়ে ব্যবহারের উপায় খুঁজছেন। ডুয়েল কারেন্সিসহ এ কার্ডে রয়েছে এনএফসি ভিত্তিক নিরাপত্তা ফিচার ও বিভিন্ন এয়ারপোর্ট লাউঞ্জে প্রবেশাধিকার সুবিধা। যারা প্রায়ই বিদেশ ভ্রমণ করে থাকেন এবং বহুমাত্রিক ব্যবহারের জন্য নিরাপদ পেমেন্টের একটি কার্ড খুঁজছেন- তারা অবশ্যই ই কার্ডটি ব্যবহার করতে পারেন।  

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- ন্যাশনাল ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ রইস উদ্দিন ও হোসেন আখতার চৌধুরীসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

নতুন চালু হওয়া এ মাল্টি-কারেন্সি মাস্টারকার্ড ডেবিট কার্ডটি আগামী ১৫ মে, ২০২৩ থেকে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সব শাখায় পাওয়া যাবে।    

বাংলাদেশ সময়: ০১০৩ ঘণ্টা, মে ০৬, ২০২৩
আরবি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।