ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

গেমারদের জন্য টুর্নামেন্ট ‘ডি১ কাপ বাংলাদেশ’, পুরস্কার ৪০ লাখ টাকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
গেমারদের জন্য টুর্নামেন্ট ‘ডি১ কাপ বাংলাদেশ’, পুরস্কার ৪০ লাখ টাকা

ঢাকা: বিশ্বজুড়ে গেমারদের কাছে জনপ্রিয় নাম ই-স্পোর্টস। বাংলাদেশেও স্পোর্টসের এই ধরনটা দারুণ জনপ্রিয়।

ই-স্পোর্টসের এই জনপ্রিয়তা ও বাংলাদেশের গেমিং সেক্টরে এর বিশাল সম্ভাবনার কথা মাথায় রেখে ডিসকভারি ওয়ান লিমিটেড গতবারের মতো এবারেও আয়োজন করতে চলেছে দেশের সবচেয়ে বড় ই-স্পোর্টস টুর্নামেন্ট ‘ডি১ কাপ বাংলাদেশ ২০২৩, পাওয়ার্ড বাই বিকাশ’। সারাদেশ থেকে তিন শতাধিক টিমের অংশগ্রহণে জমে উঠবে এবারের আসর।

বাংলাদেশের গেমিং সেক্টরে নতুন মাইলফলক তৈরি করার জন্য এই আয়োজনের অন্যতম প্রধান পৃষ্ঠপোষক হিসেবে যোগ দিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বিকাশ।

বাছাইপর্ব অনলাইনে অনুষ্ঠিত হলেও টুর্নামেন্টের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হবে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি)।  

ওইদিন ফাইনাল রাউন্ড ও তার পুরস্কার বিতরণের পাশাপাশি আয়োজন করা হবে বিনোদনমূলক অনুষ্ঠানও। মোট তিনটি জনপ্রিয় ই-স্পোর্টস গেম- ‘ভ্যালোরেন্ট’, ‘সিএস: গো’, এবং ‘মোবাইল লিজেন্ডস: ব্যাং ব্যাং’ খেলা যাবে এই টুর্নামেন্টে।

এই গেমগুলোর মধ্যে প্রথম দুটি কম্পিউটার গেম এবং এমএলবিবি একটি মোবাইল গেম। টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব গেমারকে প্রায় এক মাসব্যাপী ওই তিনটি গেমে অংশ নিতে হবে।

টুর্নামেন্টের সেরা ৩২টি টিমের জন্য থাকছে বিভিন্ন ক্যাটাগরির পুরস্কার জেতার সুযোগ। এছাড়া দর্শক ও শ্রোতাদের জন্য থাকছে প্রায় তিন লাখ টাকা সমমূল্যের পুরস্কার। পুরস্কারের অর্থ ছাড়াও প্রত্যেক পুরস্কারপ্রাপ্ত দল ও খেলোয়াড়কে ট্রফি এবং অন্যান্য আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে। সবমিলিয়ে এ টুর্নামেন্টের মোট প্রাইজভ্যালু ৪০ লাখ টাকা।

এবারের আয়োজন সম্পর্কে ডিসকভারি ওয়ান লিমিটেডের কো-ফাউন্ডার শাদাব হোসেন বলেন, আমরা খুবই আশাবাদী এবারের আয়োজন নিয়ে। গত বছর আমরা ডি ওয়ান কাপ প্রথমবারের মতো আয়োজন করি। মাত্র এক বছরের ভেতরেই আমাদের সঙ্গে বিকাশ, মাউন্টেইন ডিউসহ বেশ কিছু বড় ব্র্যান্ড যুক্ত হয়েছে। শিগগিরই আমরা শুধু বাংলাদেশ নয়, বরং পুরো দক্ষিণ এশিয়ার দেশগুলোর জন্য টুর্নামেন্ট আয়োজন করতে পারবো এবং আমাদের সহযোগী ব্র্যান্ডগুলোকে এ খাতের উন্নয়নে ও গেমারদের উন্নতির জন্য সঙ্গে পাবো বলে আশা করি।

বাংলাদেশ সময়: ১৭০৮ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।