ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

বইমেলায় ফারহানা মোস্তফা লিজার ‘দৌর্মনস্য ও কোরআন’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪
বইমেলায় ফারহানা মোস্তফা লিজার ‘দৌর্মনস্য ও কোরআন’

তরুণ লেখিকা ফারহানা মোস্তফা লিজার তৃতীয় মৌলিক গ্রন্থ হিসেবে প্রকাশিত হয়েছে গবেষণাধর্মী বই ‘দৌর্মনস্য ও কোরআন’। অমর একুশে বইমেলা উপলক্ষে প্রকাশিত গবেষণাগ্রন্থটির মোড়ক উন্মোচন হয়েছে  মেলার ১৬তম দিনে।


 
শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলার শব্দশিল্পের স্টলে বইটির মোড়ক উন্মোচন হয়। বইমেলায় প্রকাশনীটির স্টল নম্বর ৮৯, ৯০ এবং ৯১।
 
শব্দশিল্পের সত্ত্বাধিকারী শরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন লেখিকার স্বামী সাবেক সামরিক কর্মকর্তা (অবসরপ্রাপ্ত) মেজর শরিফুজ্জামান, সার্ভিস সলিউশনস ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ফরিদ উদ্দিনসহ লেখকের সন্তানরা ,বন্ধু এবং পরিবারের সদস্যারা সহ শুভাকাঙ্খীরা । অনুষ্ঠানে কেক কেটে বই এর মোড়ক উন্মোচন করা হয়।  

বইটি প্রসঙ্গে লেখিকা ফারহানা মোস্তফা লিজা বলেন, ‘দৌর্মনস্য ও কোরআন’ আমার তৃতীয় বই। দৌর্মনস্য বা হতাশা, দুশ্চিন্তা, দুঃখবোধ, কষ্ট, অবসাদ, মৃত্যুভয়ে মানুষ অনেক সময় এমন অনেক সিদ্ধান্ত নিয়ে ফেলেছে তার জীবনে অপূরণীয় ক্ষতি ডেকে নিয়ে আনে। অথচ মহান আল্লাহ তায়ালা এ থেকে মুক্তি পেতে পবিত্র কোরআনে বারবার রহমতের বাণী দিয়েছেন। আয়াতগুলোর মাধ্যমে বোঝা যায় যে, আল্লাহ পাক আমাদের সর্বক্ষেত্রে সাহায্য সহযোগিতা করেন এবং তিনি সর্বদাই বিরাজমান।

এর আগে লেখিকা ফারহানা মোস্তফা লিজার আরও দুটি বই প্রকাশিত হয়। বইগুলো হলো- ‘পবিত্র কোরআনের বিষয়ভিত্তিক কিছু আয়াত ও এ সম্পর্কিত কিছু হাদিস' এবং ‘নারী ও কোরআন’।

বাংলাদেশ সময়: ১৭২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৭, ২০২৪

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।