ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আমেরিকান কংক্রিট ইনস্টিটিউটের সেরা চ্যাপ্টারে আইইউবিএটি 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৪
আমেরিকান কংক্রিট ইনস্টিটিউটের সেরা চ্যাপ্টারে আইইউবিএটি 

বিশ্বের শীর্ষ কংক্রিট গবেষণা প্রতিষ্ঠান আমেরিকান কংক্রিট ইনস্টিটিউটের (এসিআই) নিয়ন্ত্রণাধীন সারা বিশ্বে ছড়িয়ে থাকা দুইশতাধিক সংগঠনের মধ্যে সেরা চ্যাপ্টার হিসেবে স্বীকৃতি পেয়েছে ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস অ্যাগ্রিকালচার অ্যান্ড টেকনোলজি (আইইউবিএটি) শিক্ষার্থীদের সংগঠন এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার­-আইইউবিএটি।

গত ২৩ ফেব্রুয়ারি এসিআই স্টুডেন্ট চ্যাপ্টারের প্রধান কার্যালয় থেকে ইমেইলের মাধ্যমে এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার, আইইউবিএটিকে এ তথ্য জানানো হয়।

ইমেইলে বলা হয়, ২০২৩ সালের সার্বিক কার্যক্রম পর্যালোচনা করে আইইউবিএটির এ সংগঠনটিকে সেরা চ্যাপ্টার হিসেবে নির্বাচিত করা হয়েছে এবং আগামী ২৪ মার্চ আমেরিকার লস অ্যাঞ্জেলেসে অনুষ্ঠিত কংক্রিট কনভেনশনে তাদেরএসম্মাননা দেওয়া হবে।

এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার­-আইইউবিএটি এর প্রধান পৃষ্ঠপোষক এবং আইইউবিএটির  প্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মোঃ মনিরুল ইসলাম  বলেন, আমি এসিআই স্টুডেন্ট চ্যাপ্টার আইইউবিএটি  অসাধারণ কৃতিত্বের জন্য অত্যন্ত গর্বিত তাদের আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড অর্জনের জন্য। এই পুরস্কারটি তাদের অক্লান্ত পরিশ্রম, সৃজনশীল মানসিকতা এবং কংক্রিটদক্ষতা সম্প্রসারণের আবেগকে প্রকাশ করে।  

ছাত্র উপদেষ্টা, আনিসুজ্জামানখানবলেন, আমেরিকান কংক্রিট ইনস্টিটিউট থেকে আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড পেয়ে আমরা সম্মানিত। এই স্বীকৃতি আমাদের আইইউবিএটি চ্যাপ্টার সদস্যদের আবেগ, কঠোর পরিশ্রম, উদ্ভাবনী শক্তি, কংক্রিট জ্ঞান এবং অগ্রগতির প্রতি তাদের প্রতিশ্রুতি চেতনাকে প্রতিফলিত করে।  

২য় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোঃ আহসান হাবিব শান্ত বলেন, প্রতিটি অর্জনই গৌরবময়। আউটস্ট্যান্ডিং স্টুডেন্ট চ্যাপ্টার অ্যাওয়ার্ড আমাদের জন্য একটি বড় অর্জন। বিগত ২০২১ সালের যাত্রার শুরু থেকে আমরা নিয়মিতভাবে বিভিন্ন সেমিনার, কর্মশালা এবং প্রতিযোগিতার আয়োজন করেছি  যা কংক্রিট সম্পর্কে সিভিল ইঞ্জিনিয়ারিং শিক্ষার্থীদের জ্ঞান বাড়ানো যায়। যার মধ্যে সমসাময়িক কংক্রিট প্রযুক্তি এবং কংক্রিট উদ্ভাবন প্রাধান্য পেয়েছে।

উল্ল্যেখ্য, আইইউবিএটি বাংলাদেশের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয়। ১৯৯১ সালে শিক্ষাবিদ অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের উদ্যোগে যাত্রা শুরু করে এটি। বর্তমানে উত্তরায় ২০ বিঘার নিজস্ব সবুজ ক্যাম্পাসে ৬টি অনুষদে ১৩টি প্রোগ্রাম চালু আছে এই প্রতিষ্ঠানে। যেখানে দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা আট হাজার শিক্ষার্থীর সাথে এশিয়া ও আফ্রিকার ১২টি দেশের শতাধিক শিক্ষার্থীরাও নিয়মিত পড়াশোনা করে।

বাংলাদেশ সময় : ১৫৩৩ ঘণ্টা, মার্চ ২০,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।