ঢাকা, মঙ্গলবার, ১৬ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

ব্র্যাক ব্যাংকের তিন ঊর্ধ্বতন কর্মকর্তার পদোন্নতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪
ব্র্যাক ব্যাংকের তিন ঊর্ধ্বতন কর্মকর্তার পদোন্নতি এ.কে.এম. তারেক, মো. তাহের হাসান আল মামুন এবং মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া

ডিস্ট্রিবিউশন নেটওয়ার্ক এবং ফাইন্যান্স ডিভিশনের তিন ঊর্ধ্বতন কর্মকর্তাকে সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট (এসইভিপি) পদে পদোন্নতি দিয়েছে ব্র্যাক ব্যাংক। এই পদোন্নতি ১ এপ্রিল ২০২৪ থেকে কার্যকর হয়েছে।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন ব্যাংকের ডিস্ট্রিবিউশন নেটওয়ার্কের সিনিয়র জোনাল হেড-নর্থ এ.কে.এম. তারেক এবং সিনিয়র জোনাল হেড-সাউথ মো. তাহের হাসান আল মামুন এবং ফাইন্যান্স ডিভিশনের ফাইন্যান্সিয়াল কন্ট্রোলার মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ।  

এ.কে.এম. তারেক ২০১৭ সালের এপ্রিলে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন এবং ব্রাঞ্চ ব্যাংকিংয়ের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৯৭ সালে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন। তারেক ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মার্কেটিংয়ে বি.কম এবং এম.কম সম্পন্ন করেছেন। এছাড়াও তিনি ওমেগা পারফরমেন্স কর্পোরেশন থেকে ক্রেডিট স্কিল অ্যাসেসমেন্ট (সিএসএ) সম্পন্ন করেছেন।

মো. তাহের হাসান আল মামুন ২০১৬ সালের অক্টোবরে ব্র্যাক ব্যাংকে যোগদান করেন। তিনি তাঁর ব্যাংকিং ক্যারিয়ার শুরু করেন ২০০৩ সালে। মামুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ থেকে ফাইন্যান্সে এমবিএ এবং বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে বিএসসি সম্পন্ন করেন।

মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া এফসিএ ২০০২ সালে রহমান রহমান হক (কেপিএমজি) চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টসে ট্রেইনি অ্যাকাউন্ট্যান্ট হিসেবে যোগদানের মাধ্যমে ক্যারিয়ার শুরু করেন। ওহাব মিয়া ২০১৪ সালে ব্র্যাক ব্যাংকের ফাইন্যান্স ডিভিশনে যোগদান করেন। মোহাম্মদ আব্দুল ওহাব মিয়া কর্মজীবনে অ্যাকাউন্টিং অ্যান্ড কন্ট্রোলিং, ফাইন্যান্স, বিজনেস প্ল্যানিং অ্যান্ড বাজেটিং, রিস্ক ম্যানেজমেন্ট, ট্যাক্সেশন, রেগুলেটরি রিপোর্টিং, সিএল রিপোর্টিং এবং সামগ্রিক পলিসি ও প্রসেস নিয়ে কাজ করেছেন। বিভিন্ন ক্ষেত্রে দায়িত্ব পালনের মধ্য দিয়ে ব্যাংকের কোর ব্যাংকিং সিস্টেম (সিবিএস) এবং অন্যান্য বিষয়ে বিস্তর জ্ঞান অর্জন করেন তিনি। তিনি ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের একজন ফেলো চার্টার্ড অ্যাকাউন্ট্যান্ট (এফসিএ)। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে বিবিএ এবং এমবিএ সম্পন্ন করেছেন। দেশে এবং বিদেশে আয়োজিত বিভিন্ন প্রফেশনাল ট্রেনিং, ওয়ার্কশপ এবং সেমিনারে অংশগ্রহণ করার অভিজ্ঞতা রয়েছে তার।

 

বাংলাদেশ সময়: ১৪৪০ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২৪

এমএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

কর্পোরেট কর্নার এর সর্বশেষ