ঢাকা, সোমবার, ২৩ মাঘ ১৪২৯, ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ১৪ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

এক্সিম ব্যাংকের এএমডি হলেন আব্দুল বারী

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০২২
এক্সিম ব্যাংকের এএমডি হলেন আব্দুল বারী

ঢাকা: পদোন্নতি পেয়ে এক্সিম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) হয়েছেন শাহ মো. আব্দুল বারী।

মঙ্গলবার (৪ জানুয়ারি) এক্সিম ব্যাংক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, এর আগে শাহ মো. আব্দুল বারী একই ব্যাংকের উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে কর্মরত ছিলেন। আব্দুল বারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ বিভাগ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর উভয় পরীক্ষায় ১ম শ্রেণিতে ১ম স্থান অধিকার করেন এবং রাষ্ট্রপতি কর্তৃক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ পুরস্কার চ্যান্সেলর অ্যাওয়ার্ড ১৯৮৭” অর্জন করেন।

আব্দুল বারী ১৯৮৮ সালে ন্যাশনাল ব্যাংকে ‘প্রবেশনারি অফিসার’ হিসেবে যোগদানের মাধ্যমে ব্যাংকিং কর্মজীবন শুরু করেন। পরবর্তিতে প্রাইম ব্যাংক ও মার্কেন্টাইল ব্যাংকের প্রধান কার্যালয়সহ বিভিন্ন শাখায় গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন।

আব্দুল বারী ২০০১ সালে এক্সিম ব্যাংকে সিনিয়র অ্যাসিসটেন্ট ভাইস প্রেসিডেন্ট হিসেবে যোগদান করেন এবং ব্যাংকের প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেন। পেশাগত জীবনে তিনি ব্যাংকের জেনারেল ব্যাংকিং, বিনিয়োগ, বৈদেশিক বাণিজ্য, স্পেশাল অডিট, রিজিওনাল ম্যানেজার, অভ্যন্তরীণ নিয়ন্ত্রণ ও পরিপালন (আইসিসিডি), মানবসম্পদসহ বিভিন্ন বিভাগের প্রধান হিসেবে অত্যন্ত সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন। এক্সিম ব্যাংকে কর্মরত অবস্থায় তিনি সেরা পারফর্মার হিসেবে পর পর তিনবার ‘দ্য বেস্ট পারফর্মার অব এক্সিম ব্যাংক’ খেতাবে স্বর্ণপদকে ভূষিত হন।

আব্দুল বারী তার ব্যাংকিং জীবনে দেশ এবং দেশের বাহিরে বিভিন্ন প্রশিক্ষণ, কর্মশালা ও সেমিনারে অংশগ্রহণ করেন। ৩৪ বছরের ব্যাংকিং অভিজ্ঞতায় তিনি একজন দক্ষ ব্যাংকার হিসেবে নিজেকে সুপ্রতিষ্ঠিত করেছেন।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa