ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

বাংলাদেশ নলেজ ফোরামের পথচলা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
বাংলাদেশ নলেজ ফোরামের পথচলা শুরু

জ্ঞানভিত্তিক সমাজ গড়ে তোলার লক্ষ্যে বিশেষজ্ঞ, নীতিনির্ধারক এবং সংশ্লিষ্ট ক্ষেত্রে অন্যান্যদের সমন্বয়ে যাত্রা শুরু করেছে বাংলাদেশ নলেজ ফোরাম (বিকেএফ)।

গত ৩ জানুয়ারি ভার্চ্যুয়াল প্লাটফর্মে ফোরামের নতুন পরিচালনা কমিটি গঠন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক বেসামরিক কর্মকর্তা এবং অর্থনৈতিক বিশ্লেষক ড. মোহাম্মদ পারভেজ ইমদাদ।

তিনি বলেন, বিকেএফের লক্ষ্য দেশের অগ্রগতি ও সমৃদ্ধি ত্বরান্বিত করতে অবদান রাখা। এটি একটি জ্ঞান সহযোগিতা প্ল্যাটফর্ম, যা সরকারি ও বেসরকারি সম্পৃক্ততার মাধ্যমে দেশের উন্নয়নে সহায়তা করবে।

তিনি আরও বলেন, এটা আনন্দের বিষয় যে বাংলাদেশ নীতিগত পর্যায়ে জ্ঞান-অর্থনীতি এবং জ্ঞান-সমাজ প্রতিষ্ঠার কৌশল গ্রহণ করেছে। আমরা বিশ্বাস করি, একটি অ্যাডভোকেসি গ্রুপের প্রয়োজন আছে যা পাবলিক স্ট্র্যাটেজিকে পরিপূরক করে, বিশেষ করে এমন সময়ে যখন এলডিসি গ্রাজুয়েশন অর্জিত হচ্ছে।

সংগঠনের প্রথম নির্বাহী কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন- ড. মোহাম্মদ পারভেজ ইমদাদ (সভাপতি), নিয়াজ রহিম (সিনিয়র সহ-সভাপতি), আলী আশফাক ও অ্যাডভোকেট সীমা চৌধুরী (সহ-সভাপতি), অধ্যাপক ড. সামসাদ মর্তূজা (সাধারণ সম্পাদক), কাজী মো. মাহমুদ ফয়সাল (কোষাধ্যক্ষ), অ্যাডভোকেট সোলাইমান হোসেন, অর্থনীতিবিদ মো. গোলাম মর্তূজা ও ইঞ্জিনিয়ার মো. সাইদুর রহমান (নির্বাহী পরিচালক), রিজভী নেওয়াজ (যুগ্ম সাধারণ সম্পাদক), এবং নওশিবা অর্ণব (নির্বাহী সদস্য)।  

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa