ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

কর্পোরেট কর্নার

এরিনা অব ভ্যালোর বাংলাদেশের গ্র্যান্ড ফাইনাল ২১ জানুয়ারি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২২
এরিনা অব ভ্যালোর বাংলাদেশের গ্র্যান্ড ফাইনাল ২১ জানুয়ারি

ঢাকা: দারুণ উত্তেজনাপূর্ণ লড়াইয়ের পর শেষ হয়েছে বিশ্বের জনপ্রিয় মোবাইল গেমিং এরিনা অব ভ্যালোরের বাংলাদেশ চ্যাম্পিয়নশিপের ঢাকা বিভাগের ফাইনাল ম্যাচ। সম্প্রতি রাজধানীর যমুনা ফিউচার পার্কে জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে শেষ হয় এ প্রতিযোগিতা।

প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লড়াইয়ে ঢাকা বিভাগের চ্যাম্পিয়ন হয়েছে ইউরোজুয়া ও রানারআপ হয়েছে রে ক্রিমসন। আগামী ২১ জানুয়ারি চূড়ান্ত পর্বে খেলবে এ দুটি দল। এবারের ইভেন্টের গ্র্যান্ড প্রাইজ ২৫ লাখ টাকা।  

১৯০টিরও বেশি দল নিয়ে শুরু হয় ঢাকা ফাইনাল। দেশের সবচেয়ে বড় এ ই-স্পোর্টস ইভেন্টে ছিল চারটি রাউন্ড, একটি সেমিফাইনাল রাউন্ড ও সিটি ফাইনাল রাউন্ড। মোট ২৪৮টি খেলায় মুখোমুখি হয়েছিলেন গেমাররা।

প্রথম সিটি অফলাইন টুর্নামেন্ট নিয়ে শুরু থেকেই ছিল উত্তেজনা। ইভেন্টে দেখা মেলে দেশের জনপ্রিয় গেম স্ট্রিমার কাজী অর্পা, গেমিং উইথ জাহিদসহ দেশের ই -স্পোর্টস ফ্যানদের। এ বর্ণাঢ্য আয়োজনে অতিথি হিসেবে ছিলেন- বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার ইমরুল কায়েস, জনপ্রিয় কন্টেট ক্রিয়েটর রাফসান দ্য ছোট ভাইসহ অনেকে। টুর্নামেন্টের অফলাইন ও অনলাইন দর্শকদের জন্য ছিল গেমিং ফোন কিংবা টি-শার্ট জিতে নেওয়ার সুযোগ। টুর্নামেন্ট শেষে রক ব্যান্ড নেমেসিসের পারফর্মেন্স মাতিয়ে তোলে দর্শকদের।  

বিজয়ী দল ইউরোজুয়ার (YOROZUYA) সদস্যরা হলেন- আজিমুল কবির অপু, মো. মশহুর রহমান, মো. মুহাইমিন মর্তুজা পুলক, মো. হামদান বিন রশিদ, মুনতাসির হোসাইন ও খান রেজওয়ান আহমেদ। রানারআপ রে ক্রিমসন (Raz Crimson) দলে ছিলেন মারুফ খান, রাকিন আবিদ, তানভীর শাওন, আযমিন মেহতাব, হাসান আমিত ও রাকিব ইসলাম।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের হাতে পুরস্কারের অর্থ তুলে দেন এরিনা অব ভ্যালোর বাংলাদেশের কান্ট্রি হেড কাজী আরাফাত হোসেন।

এখন টুর্নামেন্টের খুলনা অনলাইন সিটি কোয়ালিফায়ার রাউন্ডের ম্যাচগুলোর মধ্যে দিয়ে বিজয়ী নির্বাচনের ম্যাচ চলছে। গত শুক্রবার খুলনা বিভাগের সিটি ফাইনাল অনুষ্ঠিত হয়েছে।

এভাবে এরিনা অব ভ্যালোর বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ গ্র্যান্ড ফাইনালে খেলার জন্য সেরা আটটি দল বাছাই করা হবে। টুর্নামেন্টটি এ অঞ্চলের সবচেয়ে বড় ও সর্বপ্রথম ই-স্পোর্টস ইভেন্ট। এর মাধ্যমে এরিনা অব ভ্যালোর দেশের ই-স্পোর্টস জগতে দীর্ঘমেয়াদি প্রভাব রাখবে বলে প্রত্যাশা আয়োজকদের।

এরিনা অব ভ্যালোর হল একটি 5V5 মাল্টিপ্লেয়ার অনলাইন ব্যাটল এরিনা (MOBA) গেম। বিশ্বের ৩০টির বেশি দেশের ১ কোটিরও বেশি মানুষ প্রতিদিন এ গেমে অংশ নেন।

টুর্নামেন্টে অংশগ্রহণকারী দলগুলো মূলত এ গেমের ভক্ত।

ঢাকা বিভাগের বিজয়ী দলের এক সদস্য বলেন, এরিনা অব ভ্যালোর দারুণ রোমাঞ্চকর খেলা। বাংলাদেশে এমন আয়োজন আগে কখনো হয়নি। একজন খেলোয়াড় হিসেবে এ টুর্নামেন্টে অংশ নিতে পেরে আমি গর্বিত।

আগামী ২১ জানুয়ারি ফাইনাল খেলা দেখতে ও অংশগ্রহণকারী দলগুলোকে উৎসাহ দিতে ম্যাচগুলো সরাসরি দেখা যাবে এরিনা অব ভ্যালোরের অফিসিয়াল YouTube চ্যানেল, Instagram ও Facebook পেজে। বিস্তারিত জানতে লগইন করতে পারেন AOVEsportsBD.com।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa