ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আইপিএল, বিগ ব্যাশের ফ্যাসিলিটিজ দিচ্ছে রংপুর: মাহেদী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
আইপিএল, বিগ ব্যাশের ফ্যাসিলিটিজ দিচ্ছে রংপুর: মাহেদী ছবি: শোয়েব মিথুন

‘এখানে অনুশীলন করে খুব শান্তি লাগছে’ কথাটা বলছিলেন শেখ মাহেদী হাসান। জাতীয় দলে খেলছেন, বিপিএলে খেলার অভিজ্ঞতাও তার অনেকদিনের।

টুর্নামেন্টের নিয়মিত পারফরমারদের একজন তিনি। বিপিএলের লম্বা অভিজ্ঞতা থেকেই জানেন অনুশীলনে ভোগান্তির কথা।

ফ্র্যাঞ্চাইজি আসরটিতে অংশ নেওয়া সব দলকে গাদাগাদি করে অনুশীলন করতে হয় বিসিবির একাডেমি মাঠে। সময়ও থাকে সীমিত। এবার সবার চেয়ে ব্যতিক্রম রংপুর রাইডার্স। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতার দলটি অনুশীলন করছে বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সের নিজস্ব মাঠে।

আধুনিক সব সুযোগ-সুবিধাও রাখা হয়েছে ক্রিকেটারদের জন্য। সোমবার দ্বিতীয় দিনের মতো বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে অনুশীলন করে রংপুর রাইডার্স। এরপর অলরাউন্ডার মাহেদী জানিয়েছেন, বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টের দলগুলোর মতো সুযোগ-সুবিধা দিচ্ছে রংপুর।

তিনি বলেছেন, ‘অবশ্যই, এটা অনেক প্রশংসার ব্যাপার (নিজস্ব ভেন্যুতে অনুশীলন)। দেখেন, বিপিএলে আমরা এরকম সময় ও কোয়ালিটি অনুশীলনের সময় পাই না। যেটা আমরা রংপুরে এই বছর পেয়েছি, এখন থেকে এরকম থাকবে। আইপিএল, বিগ ব্যাশ বা অন্য ফ্র্যাঞ্চাইজিগুলোতে এরকম ফ্যাসিলিটি থাকে। এবার প্রথম রংপুর ক্রিকেটারদের জন্য এমন ফ্যাসেলিটিজ তৈরি করে দিয়েছে। এখানে অনুশীলন করে খুব শান্তি লাগছে। ’

এবার তারুণ্য ও অভিজ্ঞতার মিশেলে দল গড়েছে রংপুর রাইডার্স। রিপন মণ্ডল, হাসান মাহমুদদের সঙ্গে আছেন অভিজ্ঞ শোয়েব মালিকরাও। ফেভারিটের তালিকায় কেউ কেউ রংপুরকে রাখতে চাইছে না। এটা কি তাদের জন্য চাপ?

জবাবে মাহেদী বলেছেন, ‘আসলে এটা কোনো চাপ না। রংপুর যে কয়বার অংশ নিয়েছে, একবার চ্যাম্পিয়ন হয়েছে, রানার আপ ছিল, তৃতীয় এরকম ছিল। রংপুর ফেলে দেওয়ার মতো দল না। হয়তো শেষ দুই-তিন বছর অংশ নেয়নি। কিন্তু রংপুর যেভাবে আসছে, ভালো কামব্যাক করে আসবে। ভালো কিছু হবে এ বছর। ’

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২২
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।