ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

রংপুরের মতো সবার নিজস্ব ভেন্যু থাকবে, আশা তাইজুলের

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
রংপুরের মতো সবার নিজস্ব ভেন্যু থাকবে, আশা তাইজুলের ছবি: শোয়েব মিথুন

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দলগুলোর বেশির ভাগকেই দেখা যায় মিরপুরের একাডেমি মাঠে অনুশীলন করতে। সময়ের বাধ্যবাধকতা থাকে সবার জন্য।

তবে এবার আলাদা রংপুর রাইডার্স।  

বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে নিজস্ব ভেন্যুতে অনুশীলন করছে তারা। আধুনিক সব সুযোগ-সুবিধা থাকছে ক্রিকেটারদের জন্য। রংপুর রাইডার্সের ক্রিকেটাররা বলেছেন, এই সুবিধা তাদের জন্য বড় পাওয়া। এবার তাদের নিজস্ব মাঠে অনুশীলনের প্রশংসা করলেন চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের স্পিনার তাইজুল ইসলাম।

মঙ্গলবার সাংবাদিকদের তিনি বলেছেন, ‘অবশ্যই তারা একটু এগিয়ে থাকবে। কারণ তারা ভালো একটা ফ্যাসিলিটিজ পাচ্ছে। সবকিছুই নিজের। এখানে দেখবেন যে সবমিলিয়ে একটা দল দুই ঘণ্টা পাচ্ছে। ওদের কিন্তু আনলিমিটেড। ’

‘এটা আসলে ওদের একটা এডভান্টেজ। সব দলের তো সেই ফ্যাসিলিটিজ এখনও হয়নি। ভবিষ্যতে হবে। এটা হলে সব দলই সুবিধা পাবে আর কী। ’

তাইজুল ইসলাম নিয়মিত খেলেন টেস্ট ফরম্যাট। দীর্ঘ পরিসরের ক্রিকেটেই তাকে দেখা যায় বেশি। দেশে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট একমাত্র হয় বিপিএল। মানিয়ে নেওয়া কতটা চ্যালেঞ্জিং তাইজুলের জন্য?

তিনি বলেছেন, ‘এর মধ্যে সাদা বলে অনুশীলন হয়নি বলতে, বিসিএলে তিনটা ম্যাচ খেলেছি। তবে পর্যাপ্ত হয়নি এটা সত্যি। কারণ লংগার ভার্শন খেলতে গেলে লম্বা সময় বল করতে হয়। প্র্যাক্টিসেও চেষ্টা করি অনেক সময় ধরে বল করতে। কিন্তু ওই যে বললাম, ভালো স্কিল থাকলে সব ফরম্যাটে মানিয়ে নেওয়াটাই বুদ্ধিমানের কাজ। ’

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এমএইচবি/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।