ঢাকা, মঙ্গলবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

নাটকীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারালো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
নাটকীয় ম্যাচে শ্রীলঙ্কাকে হারালো ভারত

ভারতের রান ছিল না খুব বেশি। তাড়া করতে নেমে সুবিধা করতে পারেনি শ্রীলঙ্কাও।

লড়াই করলেন কেবল দাসুন শানাকা। এরপর ১৩২ রানে ৮ উইকেট হারিয়ে ফেললো তারা। ভারতের সহজ জয়ই ছিল প্রত্যাশিত। কিন্তু হার্শাল প্যাটেল ১৯তম ওভারে দিলেন ১৬ রান।  

ম্যাচ জমে উঠল বেশ। শেষ ওভার করতে আসা অক্ষর প্যাটেলের বলে ছক্কা হাঁকালেন করুণারত্নে। শেষ বলে সমীকরণ দাঁড়ালো চার রানের। কিন্তু শেষ অবধি ম্যাচ জিততে পারলো না শ্রীলঙ্কা।

মঙ্গলবার মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে সিরিজের প্রথম ম্যাচে নাটকীয়তার পর শ্রীলঙ্কাকে ২ রানে হারিয়েছে ভারত। আগে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১৬২ রান করে স্বাগতিকরা। জবাব দিতে নেমে সব উইকেট হারিয়ে ১৬০ রানে থেমেছে লঙ্কানরা।

টস হেরে ব্যাট করতে নামে ভারত। ৫ বলে ৭ রান করে সাজঘরে ফেরত যান অভিষিক্ত শুভমন গিল। আরেক উদ্বোধনী ব্যাটার ঈষাণ কিষাণ ২ ছক্কা ও ৩ চারে ২৯ বলে ৩৭ রান করেন। দলের পক্ষে সর্বোচ্চ রান আসে দ্বীপক হুদার ব্যাট থেকে।

১ চার ও ৪ ছক্কায় ২৩ বলে ৪১ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। ৩ চার ও ১ ছক্কায় ২০ বলে ৩১ রান আসে অক্ষর প্যাটেলের ব্যাট থেকে।  

ভারতকে জবাব দিতে নেমে ৪৭ রানে তিন উইকেট হারিয়ে ফেলে ভারত। বাকি ব্যাটারদের ব্যর্থতার দিনে একাই লড়েন অধিনায়ক দাসুন শানাকা। ৩ চার ও সমান সংখ্যক ছক্কায় ২৭ বলে ৪৫ রান করে সপ্তম ব্যাটার হিসেবে আউট হন তিনি।

তার বিদায়ের পর ম্যাচ জমিয়ে তুলেন চামিকা করুণারত্নে। শেষ দুই ওভারে লঙ্কানদের দরকার ছিল ২৯ রান। হার্শাল প্যাটেলের ওভারে ১৬ রান নেওয়ার পর শেষ ছয় বলে তাদের দরকার হয় ১৩ রান।  

সব পেসারের কোটাই ততক্ষণে শেষ করেছে ভারত। হার্দিক পান্ডিয়ারও ছিল হালকা চোট। শেষ ওভার করতে আসেন অক্ষর প্যাটেল। প্রথম বল তিনি করেন ওয়াইড।

দ্বিতীয় বলে স্ট্রাইক পাওয়ার পর এক ডট দিয়ে ছক্কা হাঁকান করুণারত্নে। শেষ বলে লঙ্কানদের দরকার হয় চার রান। কিন্তু করুণারত্নে পারেননি, রান আউটে সব উইকেট হারায় লঙ্কানরা। ৪ ওভারে ২২ রান দিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন ভারতের শিভাম মাভি।

বাংলাদেশ সময়: ২৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।