ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ক্রিকেট

টেস্ট র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে লিটন 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
টেস্ট র‍্যাংকিংয়ে ক্যারিয়ার সেরা অবস্থানে লিটন 

ডিসেম্বরে ভারতের বিপক্ষে সিরিজের পর সম্প্রতি আর কোনো টেস্ট খেলেনি বাংলাদেশ। তবুও টেস্ট ব্যাটিং র‍্যাংকিংয়ে উন্নতি হলো লিটন দাসের।

আরও একটু উঁচুতে নিয়ে গেলেন ক্যারিয়ার সেরা অবস্থানটি।

মুলত দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়ান ব্যাটার উসমান খাজার বাজে ফর্মই লিটনকে এগিয়ে নিয়েছে আরও এক ধাপ। আইসিসির নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে ১১ তম স্থানে আছেন লিটন। এর আগে তার ক্যারিয়ার সেরা অবস্থান ছিল ১২।  দুই ধাপ পিছিয়ে এখন সেই স্থানে আছেন খাজা।

তবে এই অবস্থান ধরে রাখা কঠিনই হবে লিটনের জন্য। কেননা চলমান সিডনি টেস্টে সেঞ্চুরি হাঁকিয়েছেন খাজা। অন্যদিকে আগামী মার্চের আগে  কোনো টেস্ট খেলবে না বাংলাদেশ। তাই সেরা দশে প্রবেশের জন্য আরও অপেক্ষা করতে লিটনকে। তবে উপরের থাকা ব্যাটাররা খারাপ খেললে কপাল খুলে যেতে পারে বাংলাদেশি এই ব্যাটারের। যেমনটা এবার হয়েছে।

বাংলাদেশি ব্যাটারদের মধ্যে র‍্যাংকিংয়ে দুই ধাপ করে পিছিয়েছেন মুশফিকুর রহিম (২২) ও অধিনায়ক সাকিব আল হাসান (৪২)। বোলিং র‍্যাংকিংয়ে অবশ্য সাকিব এক ধাপ এগিয়ে ৩১ নম্বরে আছেন। এই বিভাগে বাংলাদেশিদের মধ্যে সবার উঁচুতে আছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম (২৮)।

সাদা পোশাকে তিন বিভাগেই র‍্যাংকিংয়ের শীর্ষস্থান অপরিবর্তিত রয়েছে। ব্যাটিংয়ে মার্নাস লাবুশেন, বোলিংয়ে প্যাট কামিন্স ও অলরাউন্ডার র‍্যাংকিংয়ে রাজ করছেন রবীন্দ্র জাদেজা।
বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এএইচএস  
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।