ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

ক্রিকেট

ডিআরএসের জিনিসপত্র পড়ে আছে, ব্যবহারের লোক নেই : বিসিবি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
ডিআরএসের জিনিসপত্র পড়ে আছে, ব্যবহারের লোক নেই : বিসিবি

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) শুরুর দুদিন আগে টুর্নামেন্ট নিয়ে কড়া সমালোচনা করেন সাকিব আল হাসান। দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা বিপিএলের অবস্থাকে ‘যা-তা’ অবধি বলেন।

প্রশ্ন তুলেন বিসিবির সদিচ্ছা নিয়েও। বৃহস্পতিবার এ নিয়ে সরগরম ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) কার্যালয়।

টুর্নামেন্টের স্পন্সর ঘোষণার জন্য আয়োজন করা হয় সংবাদ সম্মেলন। এবারের বিপিএলের টাইটেল স্পন্সর হয়েছে ইস্পাহানি। ওই অনুষ্ঠানেই ডিআরএস ও বিপিএলের নানা অসঙ্গতি নিয়ে একের পর এক প্রশ্নের মুখোমুখি হতে হয় বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনকে।

এসময় ডিআরএস না থাকা নিয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘দুই-তিন মাস আগেই আমাদের প্রোডাক্টশন টিম বিষয়টি জানায়। এরপর আমরা আমাদের জায়গা থেকে ডিআরএস আনার সব চেষ্টা করেছি। আইসিসির সঙ্গেও এ নিয়ে যোগাযোগ করেছি। কিন্তু কোনো কারণে সেটা আনা সম্ভব হয়নি। কারণ একই সময়ে বেশ কিছু আন্তর্জাতিক ক্রিকেট চলছে। কিছু ফ্র্যাঞ্চাইজি লিগও চলছে। এসব কারণেই আমরা ডিআরএস আনতে পারিনি। ’

সাকিব বেশ কিছু বিষয়েই প্রশ্ন তুলেছিলেন। এর মধ্যে বেশ কয়েকবার বলেছেন বিসিবির সদিচ্ছার অভাবের কথা। বিশ্বের অন্য প্রান্তের টুর্নামেন্টে ডিআরএস থাকলেও বাংলাদেশ কেন আনতে পারলো না? এখানে সদিচ্ছার অভাব আছে বিসিবির?
 
জবাবে সুজন বলেন, ‘আমাদের এখানে অবশ্যই সীমাবদ্ধতা ছিল। যে কারণে আমাদের প্রোডাক্টশন হাউজ সেটা আনতে পারেনি। আমরাও এটা জানার পর নিজের পক্ষ থেকে যথেষ্ট চেষ্টা করেছি। কিন্তু এই মুহূর্তে যারা ডিআরএস সার্ভিস দিয়ে থাকে, তাদের যথেষ্ট লোকবল নেই। ভারত সিরিজের পর ডিআরএসের জিনিসপত্র পড়ে আছে। কিন্তু ব্যবহার করার লোক নেই। ’

বাংলাদেশ সময় : ১৪৪১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।