ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

ডাবলের অপেক্ষায় খাজা, ব্র্যাডম্যানকে ছাড়িয়ে স্মিথ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
ডাবলের অপেক্ষায় খাজা, ব্র্যাডম্যানকে ছাড়িয়ে স্মিথ 

ডাবল সেঞ্চুরি থেকে অল্প কয়েক পথ দূরে উসমান খাজা। কিন্তু তখনই হানা দিল বৃষ্টি, যা থামার নামই নিল না।

ফলে পাঁচ রানের অপেক্ষায় থেকে একটি রাত কাটাতে হবে এই অজি ওপেনারকে। এই সিডনিতেই গত বছর ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছিলেন। এবার খেলছেন নিজের ক্যারিয়ার সেরা ইনিংস। কাল তৃতীয় দিনে ১৯৫ রান থেকে ফের শুরু করবেন তিনি।  

সেঞ্চুরি করেছেন স্টিভেন স্মিথও। ছাড়িয়ে গেছেন কিংবদন্তি স্যার ডন ব্র্যাডম্যানের ২৯ সেঞ্চুরির রেকর্ডকে। ৩০ তম সেঞ্চুরিটি করার পথে স্মিথ মাইকেল ক্লার্ক ও ম্যাথু হেইডেনকে টপকে এখন সাদা পোশাকে অস্ট্রেলিয়ার চতুর্থ সর্বোচ্চ রান সংগ্রাহক। তার সামনের তিন জন- স্টিভ ওয়াহ, অ্যালান বোর্ডার ও রিকি পন্টিং ১০ হাজারি ক্লাবের সদস্য।  

যেখানে স্মিথের সংগ্রহ ৮ হাজার ৬৪৭ রান। সিডনিতে তার সঙ্গে খাজার রসায়নটা বেশ ভালোই জমে। চতুর্থ উইকেটে ২০৯ রানের জুটি দাঁড় করান তারা। সিডনিতে এনিয়ে তাদের চতুর্থ শততম রানের জুটি। কেশভ মহারাজের বলে ফিরতি ক্যাচ দিয়ে স্মিথ ১০৪ রানে ফিরলে ভাঙে তা।  

তবে ট্রাভিস হেডকে সঙ্গে নিয়ে চলতে থাকেন খাজা। যদিও এই জুটিতে বেশি আক্রমণাত্মক ছিলেন হেড। মাত্র ৪৭ বলেই ফিফটি করেন এই বাঁহাতি ব্যাটার। এরপর আরও বিধ্বংসী রূপ ধারণ করেন তিনি। কিন্তু তা ক্ষণিকের জন্য। ৫৯ বলে ৮ চার ও ১ ছয়ে ৭০ রানে রাবাদার বলে ক্যাচ দেন তিনি।

একপ্রান্ত আগলে রেখে করোনা আক্রান্ত ম্যাট রেনশকে (৫ রান) নিয়ে জুটি বাঁধেন ১৩ তম সেঞ্চুরি করা খাজা। বৃষ্টি না আসলে হয়তো আজই করে ফেলতেন ডাবল সেঞ্চুরি। কিন্তু অপেক্ষায় থাকতে হচ্ছে তাকে। দিনশেষে অস্ট্রেলিয়ার সংগ্রহ ৪ উইকেটে ৪৭৫ রান। প্রোটিয়াদের হয়ে আনরিখ নরকিয়া দুটি ও একটি করে উইকেট নেন রাবাদা, মহারাজ।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।