ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

প্রতি ম্যাচে অধিনায়ক বদলাবে বরিশাল, ‘জাতীয় দায়িত্বে’ টসে ছিলেন না মাশরাফি

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
প্রতি ম্যাচে অধিনায়ক বদলাবে বরিশাল, ‘জাতীয় দায়িত্বে’ টসে ছিলেন না মাশরাফি

ট্রফি উন্মোচন অনুষ্ঠানে ফরচুন বরিশালের প্রতিনিধি হয়ে এসেছিলেন মেহেদী হাসান মিরাজ। তখন অবশ্য বলা হয়েছিল অধিনায়ক নন তিনি।

মিরাজ বলেছিলেন, ‘প্রক্সি দিতে এসেছি’। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচে সিলেট সিক্সার্সের বিপক্ষে দলটির হয়ে তিনিই এলেন টস করতে, সাকিব আল হাসান নন।  

যদিও তাকে পুরো টুর্নামেন্টের জন্য নেতৃত্ব দেয়নি ফরচুন বরিশাল। দলটির পক্ষ থেকে সংবাদমাধ্যমকে জানানো হয়েছে, প্রতি ম্যাচের আগে তারা তাদের অধিনায়ক ঠিক করবে। গত আসরে বরিশালের নেতৃত্বে ছিলেন সাকিব আল হাসান। তিনি এবারও আছেন এই দলে। সাকিব নেতৃত্ব দেবেন, এমন ভাবনা ছিল অনেকের।

দলের পক্ষ থেকে ম্যানেজার সাজ্জাদ আহমেদ শিপন বলেছেন, ‘ম্যাচ বাই ম্যাচ ঠিক করা হবে, কে হবেন অধিনায়ক। ’ 

এদিন সিলেট স্ট্রাইকার্সের হয়ে মাশরাফি বিন মর্তুজার জায়গায় টস করতে নামেন মুশফিকুর রহিমও। যদিও দলের আনুষ্ঠানিক খেলোয়াড় তালিকায় আবার অধিনায়ক হিসেবে রাখা হয় মাশরাফিকেই। খেলোয়াড় তালিকার নিচে স্বাক্ষরের জায়গায় দেখা যায় ‘অধিনায়ক মাশরাফির পক্ষে’ মুশফিকের স্বাক্ষর।  

পরে এর ব্যাখ্যা দেওয়া হয়েছে সিলেট সিক্সার্সের পক্ষ থেকে। দলটি জানায়, ‘জাতীয় দায়িত্বে’ ব্যস্ত থাকায় মাশরাফির মাঠে আসতে একটু দেরি হয়। তাই তার হয়ে টস করেন মুশফিক। মাশরাফিই দলকে নেতৃত্ব দেবেন বলে জানায় সিলেট সিক্সার্স।  

বাংলাদেশ সময় : ১৯৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এমএইচবি/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।