ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

দুইবার ‘জীবন’ পেয়ে সাকিবের তাণ্ডব, বরিশালের বিশাল সংগ্রহ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২৩
দুইবার ‘জীবন’ পেয়ে সাকিবের তাণ্ডব, বরিশালের বিশাল সংগ্রহ ছবি: শোয়েব মিথুন

ব্যাটিংয়ে নেমে শুরু থেকে খুব একটা চাপে পড়েনি ফরচুন বরিশাল। বরং দুই ওপেনার মিলে এনে দেন দারুণ শুরু।

পরে ব্যাট হাতে ঝড় তোলেন সাকিব আল হাসান। যার ওপর ভর করে পরে ৭ উইকেটে ১৯৪ রানের বড় সংগ্রহ পায় দলটি।

২০২৩ বিপিএলের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে আজ সিলেট স্ট্রাইকার্সের মুখোমুখি হয়েছে বরিশাল। শের-ই-বাংলা স্টেডিয়ামে টস জিতে ব্যাট করতে নামে সিলেট। দলটির দুই ওপেনার চতুরঙ্গা ডি সিলভা ও আনামুল হক মিলে তুলে ফেলেন ৬৭ রান। ২১ বলে ২৯ রান করা আনামুলকে বিদায় করে এই জুটি ভাঙেন মাশরাফি বিন মর্তুজা। এরপর চতুরাঙ্গা (৩৬)-কে ফেরান পাকিস্তানি স্পিনার ইমাদ ওয়াসিম।  

৬ রানের ব্যবধানে দুই ওপেনারকে হারানোর পর চাপে পড়ে যায় বরিশাল। দলীয় সংগ্রহ ১০৮ রানের মাথায় তৃতীয় উইকেটও হারায় তারা। এবার তিনে নামা ইফতিখার আহমেদকে (১৩) ক্যাচ দিতে বাধ্য করেন মাশরাফি। তবে এরপর মাহমুদউল্লাহ রিয়াদের সঙ্গে জুটি গড়ে ধাক্কা সামাল দেন সাকিব। ২০ বল স্থায়ী তাদের জুটিতে আসে ৩০ রান। ১২ বলে ১৯ রান করে রিয়াদ লঙ্কান পেস অলরাউন্ডার থিসারা পেরেরার শিকার হয়ে ফেরেন।

রিয়াদ বিদায় নিলেও জারি থাকে সাকিবের তাণ্ডব। তবে ব্যক্তিগত ৩২ রানে জীবন পান সাকিব। পাকিস্তানের পেসার মোহাম্মদ আমিরের বলে লং অনে তুলে মেরেছিলেন টাইগারদের বাঁহাতি অলরাউন্ডার। বল সেখানে থাকা ফিল্ডার ইমাদ ওয়াসিমের হাত থেকে ফসকে যায়। এরপর সাকিব আরও আগ্রাসী হয়ে ওঠেন। ১৭তম ওভারে তার ৩ চার ও ১ ছক্কায় আসে ১৯ রান। এর মধ্যে প্রথম বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি তুলে নেন সাকিব; মাত্র ২৬ বলে। হায়দার আলীর সঙ্গে ১৪ বল স্থায়ী সাকিবের পঞ্চম উইকেট জুটিতে আসে ৩৩ রান। এর মধ্যে হায়দারের অবদান মাত্র ৩ রান। বাকি ৩০ রান আসে সাকিবের ব্যাট থেকে; ৮ বলে।  

১৯তম ওভারের শেষ বলে ব্যক্তিগত ৬৬ রানে ফের জীবন পান সাকিব। এবার আকবর আলী সহজ ক্যাচ ধরতে পারেননি। জীবন পেয়েই পরের বলে ছক্কা হাঁকান সাকিব। পরের ওভারের প্রথম বলেই অবশ্য সাকিব ঝড় থামিয়ে দেন মাশরাফি। তার বলে ক্যাচ নেন 'দুর্ভাগা' আমির। তবে রিপ্লেতে দেখা যায় 'নো বল' ছিল। কিন্তু আম্পায়ার আউট দিয়ে দেন। বিদায়ের আগে ৩২ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৬৭ রান করেন সাকিব। শেষদিকে ১২ বলে ১৭ রানের ঝড়ো ব্যাটিংয়ে বরিশালের সংগ্রহ ২০০-এর কাছাকাছি নিয়ে যান করিম জানাত।

সংক্ষিপ্ত স্কোর:
ফরচুন বরিশাল: ২০ ওভারে ১৯৪/৭- সাকিব ৬৭ (৩২), চতুরাঙ্গা ৩৬ (২৫), আনামুল ২৯ (২১), রিয়াদ ১৯ (১২); মাশরাফি ৪৮/৩, ইমাদ ২৭/১, রাজা ৩২/১, পেরেরা ৩৮/১)।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।