ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

ক্রিকেট

নামের পাশে ডাবল সেঞ্চুরি থাকলে ভালো লাগত: খাজা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
নামের পাশে ডাবল সেঞ্চুরি থাকলে ভালো লাগত: খাজা

বেরসিক বৃষ্টির কারণে দেড় দিনেরও বেশি সময় কাটাতে হয়েছে ১৯৫ রানে অপরাজিত থেকে। আবারও খেলা শুরু হলে অধিনায়ক প্যাট কামিন্সকে দলের জন্য যা ভালো হয় সেটাই করতে বললেন উসমান খাজা।

কামিন্সও তাই দলকে সবার আগেই গুরুত্ব দিলেন। খাজাকে ১৯৫ রানে রেখেই ঘোষণা করেন ইনিংস। কিন্তু জয়ের পেছনে ছুটেও শেষ পর্যন্ত সফল হাতে পারেনি স্বাগতিকরা।

কারণ ড্র হয়েছে সিডনি টেস্ট। ফলো-অনে পড়ে হার এড়াতে সক্ষম হয়েছে দক্ষিণ আফ্রিকা। স্বাভাবিক ভাবেই ম্যাচ শেষে সেরা খেলোয়াড়ের পুরস্কার ওঠে খাজার হাতে। পুরস্কার নিতে এসে খাজা বললেন নামের পাশে ডাবল সেঞ্চুরি থাকলে ভালোই লাগত তার। তবে আবেগকে একপাশে দলকেই সবার উর্ধ্বে রাখলেন এই বাঁহাতি ওপেনার।

তিনি বলেন, ‘নামের পাশে ডাবল সেঞ্চুরি থাকলে ভালো লাগতে। তবে এটাই ক্রিকেট। আমরা মাইলফলকের জন্য খেলি কিন্তু একইসঙ্গে দলের জন্য সেরাটা ভাবারও প্রয়োজন আছে। দিনশেষে আমরা জয়ের জন্য খেলি এবং এর জন্য সেরা পথটাই বেছে নিতে হবে। বাচ্চাদের আমরা এটাই দেখাতে চাই। অস্ট্রেলিয়ায় ক্রিকেট এভাবেই খেলা হয়। যেখানে দল সবময়ই আগে থাকবে। একটা দলীয় খেলায় এটা খুবই জরুরি। ’

সিডনি গত বছর ব্যাক টু ব্যাক সেঞ্চুরি করেছিলেন খাজা। এবার নিয়ে হ্যাটট্রিক সেঞ্চুরি হলো তার। এই মাঠে ৭ ম্যাচে ১৩০.৮৫  গড়ে ৭৮৫ রান করেছেন তিনি। অস্ট্রেলিয়ার কোনো একক মাঠে এর চেয়ে বেশি গড়ে ব্যাটিং করার নজির নেই খোদ স্যার ডন ব্র্যাডম্যানেরও। শুধু ব্র্যাডম্যান কেন অন্তত পক্ষে তিন ম্যাচ খেলা কোনো অজি ব্যাটারেরই এই রেকর্ড নেই।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ০৮, ২০২৩
এএইচএস        

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।