ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

আমার কোনো ফেসবুক আইডি নেই : উসমান খান

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩১ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২৩
আমার কোনো ফেসবুক আইডি নেই : উসমান খান

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আসছেন উসমান খান, এমন একটি ছবি পোস্ট করা হয়েছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে।

মন্তব্যের ঘরে জমা হয়েছিল অনেক সমালোচনা।

অখ্যাত ক্রিকেটারের জন্য ছিল নানা বিদ্রুপ। মাঠেই অবশ্য সবকিছুর প্রমাণ দিয়েছেন উসমান খান।

সোমবার (৯ জানুয়ারি) খুলনা টাইগার্সের বিপক্ষে মাঠে নেমেছিল চট্টগ্রাম। এ ম্যাচে আগে ব্যাট করে ৫ উইকেট হারিয়ে ১৭৮ রানের বড় সংগ্রহ পায় খুলনা। জবাব দিতে নেমে ইনিংস উদ্বোধনে এসে সেঞ্চুরি হাঁকিয়েছেন উসমান। ১০ চার ও ৫ ছক্কায় ৫৮ বলে ১০৩ রান করে অপরাজিত থেকেছেন ইনিংসের শেষ অবধি। পরে জয় পেয়েছে তার দলও। ম্যাচসেরা হওয়ার পর সংবাদ সম্মেলনে এসেছিলেন উসমান খান। সেখানে তাকে প্রশ্ন করা হয় সামাজিক যোগাযোগ মাধ্যমের নেতিবাচকতা নিয়ে।

জবাবে পাকিস্তানি ব্যাটার বলেছেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারই করেন না তিনি। উসমান বলেন, ‘আমি সবার আগে এটা বলতে পারি, আমার কোনো ফেসবুক, টুইটার, ইন্সটাগ্রাম আইডি নেই। তাই কে কী বলে আমি দেখি না। আমি সাধারণ মানুষ, আমার কাজ মাঠে খেলা। যত অ্যাকাউন্ট আছে, সব ফেক। আমি শুধু দলের গ্রুপটা চালাই, এতটুকুই। ’ সমালোচনা কীভাবে সামলান জানতে চাইলে তিনি বলেন, ‘কারো সঙ্গে এত কথা বলি না। কেউ যদি কিছু বলে, মাথা নিচু করে চলে যাই। ’ ম্যাক্স ও ডউডের সঙ্গে ১৪১ রানের বড় জুটি গড়েন উসমান।

ব্যাটিংয়ে নামার সময় ভাবনায় কী ছিল জানতে চাইলে তিনি বলেন, ‘ফিল্ডিংয়ের সময় ভেবেছি...আজম যখন খেলছিল। ওর সঙ্গে আমি একই ক্লাবে খেলেছি করাচিতে। আমি ভেবেছিলাম বল ভালো ব্যাটে আসছে। এত রান হবে এটা ভাবিনি, ভেবেছিলাম ১৬০-৭০ করবে। পরে যখন ব্যাট করতে নামলাম, ম্যাক্সির সঙ্গে একটা কথা হয়েছে যে যত বড় জুটি করবো, ততই ভালো হবে। শেষ দিকে বলও ভালো ব্যাটে আসছিল। ’

বাংলাদেশ সময়: ২৩৩১ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২৩
এমএইচবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।