ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে বাদ পড়লেন ইশান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
ডাবল সেঞ্চুরি করেও পরের ম্যাচে বাদ পড়লেন ইশান

ইনজুরি থেকে পুরোপুরি ফিট হয়ে উঠেছেন রোহিত শর্মা। যেহেতু অধিনায়ক তাই একাদশে অনুমিতভাবেই থাকছেন তিনি।

কিন্তু জল্পনাকল্পনা ছিল ওপেনিংয়ের অপর জায়গাটি নিয়ে। শ্রীলঙ্কার বিপক্ষে আজ প্রথম ওয়ানডেতে শুভমান গিল নাকি ইশান কিষাণ, দুজনের মধ্যে কে থাকবেন দলে? অধিনায়ক রোহিত শর্মা অবশ্য ম্যাচের আগের দিনই তা মিটমাট করে দিয়েছেন।

ওয়ানডেতে শেষ এক বছর দুর্দান্ত ফর্মে আছেন গিল। অন্যদিকে গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে দ্রুততম ডাবল সেঞ্চুরির ইতিহাস গড়েন ইশান। ওয়ানডেতে এটাই ছিল ভারতের সবশেষ ম্যাচ।  কিন্তু ডাবল সেঞ্চুরি হাঁকিয়েও পরের ম্যাচে বাদ পড়তে হলো তাকে।

ইশানের না থাকা নিয়ে রোহিত বলেন, ‘ঈশানকে আমরা খেলাতে পারছি না। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমরা শেষ আট-নয় মাসের পারফরম্যান্সের নিরিখে সিদ্ধান্ত নিয়েছি। আমাদের মনে হয়েছে গিলকে সুযোগ দেওয়া উচিত। ঈশানও আমাদের পরিকল্পনায় থাকছে। ওকেও সুযোগ দেওয়া হবে। সামনে আমাদের অনেক ম্যাচ রয়েছে। ’

রোহিত আরও যোগ করেন, ‘ঈশানের কাছ থেকে আমি কিছু কেড়ে নিতে চাইছি না। ঈশান দলের হয়ে দারুণ খেলছে। জানি এক দিনের ক্রিকেটে ওর ডাবল সেঞ্চুরি রয়েছে। এটা দুর্দান্ত কৃতিত্ব। সত্যি বলতে বাধা নেই, যারা অতীতে ভাল পারফরম্যান্স করেছে, তাদের যথেষ্ট সংখ্যক ম্যাচ খেলার সুযোগ পাওয়া উচিত। ’

উল্লেখ্য, চট্টগ্রামে গত ডিসেম্বরে বাংলাদেশের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে ১৩১ বলে ২৪ চার ও ১০ ছক্কায় ২১০ রানের বিধ্বংসী ইনিংস খেলেন ইশান।

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩ 
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।