ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ক্রিকেট

দুর্দান্ত সেঞ্চুরিতে শচীনের রেকর্ডে ভাগ বসালেন কোহলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
দুর্দান্ত সেঞ্চুরিতে শচীনের রেকর্ডে ভাগ বসালেন কোহলি

‘ব্যাক টু ব্যাক সেঞ্চুরি’—তিন বছরেরও বেশি সময় ধরে বিরাট কোহলির ব্যাপারে বাক্যটি মুখে আনার সুযোগ পাননি কোনো ধারাভাষ্যকার। অবশেষে দুঃসময়ের ফারা কাটিয়ে কোহলি আবারও ফিরতে শুরু করেছেন পুরনো রূপে! ওয়ানডে ক্রিকেটে আবারও তাকে টানা দুই ম্যাচে সেঞ্চুরি করতে দেখল ক্রিকেট বিশ্ব।

গত মাসে বাংলাদেশের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে সেঞ্চুরি করেছিলেন কোহলি। সেদিন ১১৩ রানে আউট হয়েছিলেন এই ওপেনার। আজ শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ওয়ানডেতেও ফিরলেন ১১৩ রান করেই। কসুন রাজিথার গুড লেংথের বলটিকে আলতো ছোঁয়ায় লং অনে পাঠিয়ে তুলে নেন ওয়ানডে ক্রিকেটে নিজের ৪৫ তম সেঞ্চুরি। শচীন টেন্ডুলকারের রেকর্ড ৪৯ সেঞ্চুরিকে টপকাতে আর মাত্র ৫টি সেঞ্চুরি প্রয়োজন তার।

তবে অন্য একটি রেকর্ডে ‘আদর্শ’ শচীনের সঙ্গে ভাগ বসিয়েছেন কোহলি। ৪৯ টি সেঞ্চুরির মধ্যে শচীন ঘরের মাঠে করেছেন ২০টি। যা ওয়ানডেতে সর্বোচ্চ। আজ শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরি করে সেই রেকর্ড স্পর্শ করলেন কোহলি। তবে শচীনের চেয়ে কম সময়ে ঘরের মাঠে নিজের ২০ তম সেঞ্চুরি করেছেন এই ডানহাতি। কোহলি যেখানে খরচ করেছেন ৯৯ ইনিংসে, সেখানে শচীনের লেগেছিল ১৬০ ইনিংস।

৮৭ বলে ১২ চার ও ১ ছয়ে সাজানো ১১৩ রানের ইনিংসটি খেলার পথে দুইবার জীবন পেয়েছেন কোহলি। তার ক্যাচ মিসের মাশুল বেশ ভালোভাবেই দিতে হয়েছে শ্রীলঙ্কা। কেননা গুয়াহাটিতে ৫০ ওভার শেষে  ৭ উইকেটে ৩৭৩ রান করে ভারত। কোহলির সেঞ্চুরি ছাড়াও অধিনায়ক রোহিত শর্মা ৮৩ রান ও শুভমান গিল করেন ৭০ রান।  

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।