ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

হৃদয়ের হ্যাটট্রিক ফিফটিতে দুইশ ছাড়াল সিলেট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
হৃদয়ের হ্যাটট্রিক ফিফটিতে দুইশ ছাড়াল সিলেট ছবি: শোয়েব মিথুন

দারুন আত্মবিশ্বাস নিয়ে বিপিএলে এসেছিলেন তৌহিদ হৃদয়, বলেছিলেন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ম্যাচের পরই; টানা দুই ম্যাচে ফিফটি পূর্ণ করে। এবার তৃতীয় ম্যাচেও সেই ধারাবাহিকতা বজায় রাখলেন, টানা তিন ফিফটিতে ছুঁলেন তামিম ইকবালকেও।

সঙ্গে নাজমুল হাসান শান্তর ফিফটিতে দুইশ ছাড়ালো সিলেট স্ট্রাইকার্স।  

আজ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ঢাকা ডমিনেটর্সের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে সিলেট স্ট্রাইকার্স। টানা তিন ফিফটিতে রেকর্ড গড়েন দলটির সর্বোচ্চ স্কোরার তৌহিদ হৃদয়। দ্বিতীয় ব্যাটার হিসেবে বিপিএলে এই কীর্তি গড়েন তরুণ এই ব্যাটার।

আগে ব্যাট করতে নেমে দ্বিতীয় ওভারের শেষ বলেই মোহাম্মদ হারিসকে (৬) হারায় সিলেট। এরপর নাজমুল হোসেন শান্তর সঙ্গে দারুণ জুটি গড়েন তৌহিদ হৃদয়। ৫৭ বলে ৮৮ রানের জুটি গড়ে দলকে বড় সংগ্রহের ভিত গড়ে দেন এই দুই ব্যাটার। ঝড়ো ব্যাট করতে থাকা শান্ত ৩৬ বলে পূর্ণ করেন অর্ধশতক। কিছুক্ষণ পরেই উইকেটের পেছনে খেলতে গিয়ে শেহজাদের হাতে ক্যাচ তুলে ৫৭ রানে বিদায় নেন তিনি।  

শান্ত বিদায় নিলেও লড়াই করতে থাকেন হৃদয়। ৩২ বলে পূর্ণ করে অর্ধশতক। তাকে সঙ্গ দিতে এসে একে একে বিদায় নেন জাকির হাসান (১০), মুশফিকুর রহিম (৬), থিসারা পেরেরা (১১) ও ইমাদ ওয়াসিম (১)। দারুণ ব্যাট করতে থাকা হৃদয়ের ইনিংস থামে ৮৪ রানে। আল আমিনের বলে উইকেট হারানোর আগে ৪৬ বলে তিনি এই ইনিংস সাজান ৫ ছক্কা ও ৫ চারে। শেষদিকে আকবর আলীর ৬ ও মাশরাফির অপরাজিত ৭ রানে বড় সংগ্রহ পায় সিলেট।  

ঢাকা ডমিনেটর্সের হয়ে ৪ ওভারে ৪৫ রান খরচায় ৩ উইকেট তুলে নেন আল আমিন। জোড়া উইকেট পান তাসকিন আহমেদ। একটি করে উইকেট শিকার করেন আরিফুল হক ও আরাফাত সানি।  

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad